• ?শাহ রামনবমীর হিংসায় উসকানি দিয়েছেন প্রমাণ দিন?, মমতাকে পালটা আইনি পদক্ষেপের হুঁশিয়ারি শুভেন্দুর
    প্রতিদিন | ২১ এপ্রিল ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামনবমীর অশান্তিকে কেন্দ্র করে চলতি মাসের শুরুতে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল শিবপুর ও রিষড়া। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, পার্টি অফিসে বসে অশান্তির উসকানি দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার পালটা দিলেন রাজ্যের বিরোধী দলনেতা। হুঁশিয়ারি দিলেন আইনি পদক্ষেপের।

    রামনবমীকে কেন্দ্র করে এপ্রিলের প্রথম সপ্তাহে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল শিবপুর ও রিষড়া। বোমাবাজি, ভাঙচুর চলে। পরিস্থিতি আয়ত্তে কার্যত হিমশিম খেতে হয় পুলিশকে। অশান্ত এলাকায় যেতে বাধা দেওয়া হয় বিরোধীদের। তা নিয়ে নতুন করে উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি খতিয়ে দেখতে উত্তরবঙ্গ সফর কাঁটছাঁট করে হাওড়া পৌঁছন রাজ্যপাল। তবে প্রথম থেকেই এই অশান্তির জন্য বিজেপিকেই নিশানা করেছেন মুখ্যমন্ত্রী। বারবার দাবি করেছেন বিজেপির পার্টি অফিসে বসে অশান্তির প্ল্যান করা হয়েছে।

    সম্প্রতি মুখ্যমন্ত্রী দাবি করেন, রাজ্যে দাঙ্গা পরিস্থিতির জন্য দায়ি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনিই নাকি অশান্তির উসকানি দিয়েছেন। সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই মমতাকে পালটা চ্যালেঞ্জ ছুঁড়লেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বললেন, ?আপনি কি অমিত শাহকে উসকানি দিতে দেখেছেন? আপনি কি প্রমাণ করতে পারবেন যে, উনি দাঙ্গা বাধাতে বলেছে?? এরপরই প্রমাণ না দিতে পারলে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিলেন। এখানেই শেষ নয়, এদিন নিয়োগ দুর্নীতি নিয়েও শাসকদলকে নিশানা করেন। কটাক্ষ করেন পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্যদের।
  • Link to this news (প্রতিদিন)