• China Circus : সার্কাস চলাকালীন আচমকাই এনক্লোজার থেকে বাইরে সিংহ! ভিডিয়ো ভাইরাল সোশাল মিডিয়ায়
    এই সময় | ২১ এপ্রিল ২০২৩
  • সার্কাস নিয়ে আট থেকে আশি সকলের আলাদা টান রয়েছে। আর তাতে যদি বাঘ-সিংহের খেলা থাকে, তাহলে তো কথাই নেই। সার্কাস ট্রেনাররা দর্শক মনোরঞ্জনের জন্য সিংহের খেলা ভালোভাবেই শুরু করেছিল। কিন্তু বাধ সাধল কিছুক্ষণ পরে। হঠাৎ এনক্লোজার থেকে বের হয়ে যায় দু’টি সিংহ। তারপর সিংহের ভয়ে প্রাণ বাঁচাতে দর্শকদের মধ্যে শুরু হয়ে যায় দৌঁড়ঝাপ। ঘটনাটি ঘটেছে চিনের হেনান প্রদেশের লুওয়াং-এ একটি সার্কাস চলাকালীন।

    ঘটনার একটি ভিডিয়ো সোশাল মিডিয়ায় ব্যাপকভাবে ভাইরাল। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে সার্কাসের দুই ট্রেনার এনক্লোজারের মধ্যে সিংহের খেলা দেখাচ্ছিলেন। প্রথম প্রথম ট্রেনারদের নির্দেশ মানছিল সিংহ দু’টি । খেলা দেখানোর সময় হঠাৎ সিংহ দু’টি এনক্লোজারের গেট দিয়ে বাইরে বেরিয়ে আসে।

    এতক্ষণ সিংহের খেলা দেখে মজাই পাচ্ছিলেন দর্শকরা। হঠাৎ সামনে দুই সিংহকে দেখে আত্মারাম খাঁচা ছাড়ার মতো অবস্থা তৈরি হয় তাঁদের। প্রাণ বাঁচাতে ছোটাছুটি করতে থাকেন তাঁরা। ভয়ে চিৎকার ও চেঁচামেচির জেরে তৈরি হয় বিশৃঙ্খলা। কাউকে দেখা যায় সন্তানকে নিয়ে প্রাণের ভয়ে দৌড়তে, কেউ বা পালাতে গিয়ে হুড়মুড়িয়ে পড়ে যান অন্যের ঘাড়ে।

    যদিও পরে মুশকিল আসান করেন সার্কাসের ট্রেনাররা। সিংহ দু’টিকে নিজেদের কবজায় আনতে সক্ষম হয় তাঁরা। সিংহ ফের খাঁচায় বন্দি হওয়ায়, স্বস্তির নিঃশ্বাস ফেলেন দর্শকরা। এই ঘটনায় কোনও হতাহাতের খবর পাওয়া যায়নি। একজন প্রতক্ষ্যদর্শী জানিয়েছেন এনক্লোজারের দরজাটি ঠিকমতো তালাবন্ধ ছিল না। আর সেই খোলা দরজা দিয়েই সিংহ দু’টি বের হয়ে আসে বলে জানিয়েছেন তিনি। বড়ধরনের দুর্ঘটনার হাত রেহাই পাওয়ার জন্য স্বস্তির নিঃশ্বাস ফেলেন।

    এদিকে, এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে হেনান প্রদেশের প্রশাসন। সার্কাস বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে নির্দেশ দেওয়া হয়েছে ঘটনার তদন্তের। রিপোর্ট না পাওয়া পর্যন্ত সার্কাস বন্ধ থাকবে বলে প্রশাসন জানিয়েছে। সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়ো নিয়ে মুখ খুলেছেন নেটিজেনদের একাংশ।

    এ জন্য সার্কাস কর্তৃপক্ষকে দায়ী করেছেন কেউ কেউ। সেই সঙ্গে আয়োজকদের শাস্তির দাবি করা হয়েছে। অনেকে আবার সার্কাসে পশু-পাখি খেলা দেখানোর উপর নিষেধাজ্ঞা জারির জন্য সওয়াল করেন।
  • Link to this news (এই সময়)