• ৩ খলনায়ক: কলকাতার হারের পিছনে যাঁরা দায়ী ২১ এপ্রিল ২০২৩ ০০:৪০
    আনন্দবাজার | ২১ এপ্রিল ২০২৩
  • শেষ রক্ষা হল না। কম রানের পুঁজি নিয়েও এক সময় মনে হয়েছিল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জিতবে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু শেষ ওভারে লক্ষ্য পূরণ হল না। এই ম্যাচে কেকেআরের বেশির ভাগ ক্রিকেটারই খারাপ খেলেছেন। তাঁদের মধ্যে তিনজনকে খুঁজে বের করল আনন্দবাজার অনলাইন:

    ১) বেঙ্কটেশ আয়ার: আগের ম্যাচে শতরান করেছেন। স্বাভাবিক ভাবেই তাঁর কাছে দলের প্রত্যাশা থাকবেই। এ দিন দ্বিতীয় বলেই শূন্য রানে ফিরে গেলেন। এমন একটি শট খেললেন যা অবাক করবেন। পিছনে ফিল্ডার রয়েছে জেনেও অফস্টাম্পের বাইরের বলে চালাতে গেলেন। ব্যাকফুটে বল না দিলে তিনি খেলতে পারেন না। দিল্লি তাঁকে সেই সুযোগই দেয়নি। শুরুতে উইকেট চলে গিয়েছে দেখেও সাবধানে খেললেন না।

    ২) লিটন দাস: কলকাতা দলে যোগ দিয়েও সুযোগ পাচ্ছিলেন না কেন, তা নিয়ে প্রশ্ন তুলছিলেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। প্রথম ম্যাচে নিজের পারফরম্যান্সে লিটন বুঝিয়ে দিলেন কেন তাঁকে এত দিন দলে নেওয়া হয়নি। পছন্দের জায়গায় ওপেন করতে নেমেছিলেন। অবদান মাত্র চার রান। একটি ক্যাচ মিস করলেন। দু’টি সহজতম স্টাম্পিংয়ের সুযোগ মিস্ করলেন। এ বার দেখার তাঁকে আর পরের ম্যাচে খেলানো হয় কিনা।

    ৩) সুনীল নারাইন: অতীতে বহু ম্যাচে তাঁর পাশে থেকেছে কেকেআর। কিন্তু এ বার বোধহয় তাঁকে ছেড়ে দেওয়ার সময় এসেছে। পরের নিলামে নিশ্চয়ই কেকেআর কর্তারা তাঁকে আর ধরে রাখবেন না। ব্যাট করার সময় ক্রিজে নারাইনের আসা এবং যাওয়ার মাঝে বোধহয় পাঁচ মিনিটের ব্যবধানও থাকে না। কোটলায় এ দিন বাকি স্পিনাররা যেখানে কৃপণ ছিলেন, সেখানে নারাইন ৪ ওভারে দিলেন ৩৬। ওভার প্রতি ৯ রান। কোনও উইকেটও নেই।

  • Link to this news (আনন্দবাজার)