• Pujo Weather: সপ্তমীতে বৃষ্টির অশনি সঙ্কেত, আজ রাতেই তুমুল বৃষ্টিতে ভাসবে বাংলা?
    ২৪ ঘন্টা | ০২ অক্টোবর ২০২২
  • অয়ন ঘোষাল: ষষ্ঠীর পর সপ্তমীতেও বৃষ্টির চোখরাঙানি। আজ সকাল থেকে কলকাতায় বৃষ্টি শুরু হয়েছে। ফলে আজ থেকে ফের ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে। আগামী ২ ঘণ্টা কলকাতা ছাড়াও হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, বীরভূম ও বাঁকুড়া, এই ৬ জেলায় বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির পূর্বাভাস। আজ গোটা দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে সার্বিকভাবে বৃষ্টি হালকা থেকে মাঝারি হবে। উপকূল ও ওড়িশা লাগোয়া জেলায় মঝারির থেকে বেশি এবং দু এক পশলা ভারী বৃষ্টি হবে।

    আরও পড়ুন, 

    অষ্টমী থেকে দশমী পর্যন্ত বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। দশমীতে ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ারে।  করোনা কাটিয়ে এবার চতুর্থী থেকেই মণ্ডপে মণ্ডপে উপচে পড়া ভি়ড়। ষষ্ঠীতে মিলে গিয়েছিল আবহাওয়া দফতরের পূর্বাভাস। সন্ধ্যায় রীতিমতো মুষলধারা বৃষ্টি হয় উত্তর কলকাতায়। বাদ যায়নি সল্টলেক ও হাওড়াও। ঠাকুর দেখতে বেরিয়ে প্যান্ডেলেই আটকে পড়েন অনেকেই। কেউ কেউ আবার ঘোরেন ছাতা মাথায়! এতটাই জোরে বৃষ্টি হচ্ছিল যে, নিউটাউনে হুড়মুড়িয়ে ভেঙে মণ্ডপের আলোকসজ্জার কাঠামোটি। অল্পের জন্য রক্ষা পান দর্শনার্থীরা। 

    আবহাওয়া দফতরের পূর্বাভাস, সপ্তমী থেকে দশমী পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উপকূলবর্তী এলাকা ও পশ্চিমের জেলাগুলিতে। জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী চব্বিশ ঘণ্টায়, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের কাছাকাছি একটি ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে জলীয় বাষ্পপূর্ণ হাওয়া শক্তিশালী হবে। তার জেরেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। তবে আগামী ২ দিন উত্তরবঙ্গে বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। নবমী থেকে বৃষ্টি হতে পারে সেখানে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পাহাড়ি এলাকাগুলিতে। 

    আরও পড়ুন, 
  • Link to this news (২৪ ঘন্টা)