• ‘চাকরি চুরি’, তৃণমূলের আরও এক বিধায়কের বাড়িতে CBI, দরজা বন্ধ করে তল্লাশি
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২১ এপ্রিল ২০২৩
  • কলকাতা হাইকোর্টের নির্দেশের তিন দিনের মধ্যে নদিয়ার তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বাড়িতে পৌঁছে গেল সিবিআই। শুক্রবারই সিবিআইয়ের ৯ সদস্যের দল তাপস সাহার বাড়িতে। শুক্রবার দুপুর থেকে তেহট্টের তৃণমূল বিধায়কের বাড়ির দখল কার্যত কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের জিম্মায়।

    দমকল-সহ বিভিন্ন সরকারি দফতরে চাকরির প্রতিশ্রুতি দিয়ে কোটি-কোটি টাকা প্রতারণার অভিযোগ নদিয়ার তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে। মোট ১৬ কোটি টাকা তাপস সাহা তুলেছেন বলে অভিযোগ। তাঁর বিরুদ্ধে আগেই তদন্ত শুরু করেছিল রাজ্য দুর্নীতি দমন শাখা। কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা তাঁর বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশের তিন দিনের মধ্যেই তাপস সাহার বাড়িতে পৌঁছে গেল সিবিআই।

    শুক্রবার দুপুরে তাপস সাহার বাড়িতে যায় সিবিআইয়ের ৯ সদস্যের একটি দল। নিয়োগ দুর্নীতি সংক্রান্ত বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ তদন্তকারীদের। বাড়ি লাগোয়া বিধায়ক কার্যালয়েই তাপস সাহাকে জিজ্ঞাসাবাদ। বিধায়কের বয়ান রেকর্ড করা হচ্ছে বলে সূত্রের খবর। তাপস সাহার মোবাইল ফোন নিয়ে নিয়ে নিয়েছেন তদন্তকারীরা। বিধায়ক কার্যালেয়র আলমারি খুলে তল্লাশি তদন্তকারীদের। যদিও তাঁর বিরুদ্ধে সিবিআই তদন্ত প্রসঙ্গে এর আগে তাপস সাহা জানিয়েছিলেন, সব তদন্তে তিনি সহযোগিতা করবেন। তবে তাঁর বিরুদ্ধে দলের একাংশই চক্রান্ত করছে বলে অভিযোগ তাপসের।

    এক্ষেত্রে তাপস সাহার নিশানায় নদিয়া জেলা পরিষদ সদস্য টিনা সাহা ভৌমিক। তৃণমূলের এই নেত্রীই তাঁকে কালিমালিপ্ত করার চেষ্টা করছেন বলে অভিযোগ তাপস সাহার। তবে দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি তিনি কিন্তু এখনও আস্থাশীল। সংবাদমাধ্যমে সম্প্রতি তিনি বলেন, ”দিদি আমাকে ভলোবাসেন। অভিষেক বন্দ্যেপাধ্যায়ের সঙ্গে দেখা করার চেষ্টা করেছি, কিন্তু আমায় দেখা করতে দেওয়া হয়নি।”
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)