• Jammu And Kashmir : উৎসবের মধ্যেও উত্তপ্ত জম্মু-কাশ্মীর, জঙ্গির গুলিতে শহিদ পুলিশ কর্মী
    এই সময় | ০২ অক্টোবর ২০২২
  • উৎসবের আবহ দেশজুড়ে। কিন্তু, ফের অশান্ত উপত্যকা। রবিবার জম্মু কাশ্মীরে জঙ্গি হামলায় শহিদ হলেন এক পুলিশ কর্মী। পাশাপাশি গুরুতর আহত হয়েছেন এক CRPF জওয়ান। ঘটনাস্থলে উপস্থিত রয়েছে বিরাট সেনা বাহিনী। গোটা এলাকাতে চালানো হচ্ছে চিরুনি তল্লাশি।

    ঠিক কী ঘটেছে?

    এই ঘটনার পর কাশ্মীর জোন পুলিশের তরফে একটি টুইট করা হয়। এই টুইটে বলা হয়, "পুলওয়ামার পিংগালানাতে দুষ্কৃতীরা হামলা করেছে। এই ঘটনায় একজন পুলিশ কর্মী শহিদ হয়েছেন এবং এক CRPF জওয়ান আহত হয়েছেন।"

    এদিনই দক্ষিণ কাশ্মীরে সুরক্ষা কর্মীর গুলিতে খতম হয় এক জঙ্গি। এই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই এনকাউন্টারের ঘটনাটি ঘটেছে। ওই এলাকায় নিরাপত্তা বাহিনী এবং জম্মু-কাশ্মীর পুলিশের একটি যৌথ উদ্যোগে অভিযান চালানো হয়। সেখানে কিছু জঙ্গি লুকিয়ে রয়েছে, সেই খবর পেয়েছিল পুলিশ। সেখানে পৌঁছতেই পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর উপর চালানো হয় হামলা। পালটা গুলি চালায় পুলিশ। এই ঘটনায় খতম হয় এক জঙ্গি। তার কয়েক ঘণ্টার মধ্যেই এই আক্রমণ। জানা গিয়েছে, মৃত ওই ব্যক্তির নাম নাসির আহমেদ ভাট। সে লস্কর ই তৈবার সঙ্গে যুক্ত বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে।

    গত কয়েকদিনে একাধিকবার উতপ্ত হয়েছে ভূস্বর্গ। উল্লেখ্য, কয়েকদিন আগেই কাশ্মীর ইস্যু নিয়ে ফের একবার আন্তর্জাতিক মঞ্চের দ্বারস্থ হয়েছিল পাকিস্তান। সীমান্ত পার সন্ত্রাস বন্ধ না হলে কোনওভাবেই আলোচনা করা সম্ভব নয়, এই মন্তব্য করেছিলেন ভারতের প্রতিনিধি। এর আগে কাশ্মীর নিয়ে রাষ্ট্রসংঘে পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ একাধিক ভারত বিরোধী মন্তব্য করেছেন। জম্মু-কাশ্মীর নিয়ে কথা বলার আগে সীমান্ত পার সন্ত্রাস বন্ধ করার জন্য পাকিস্তান পদক্ষেপ করুক, এই মন্তব্য করেছিলেন ভারতের ফার্স্ট সেক্রেটারি মিজিতো ভিনিতো। পাশাপাশি জবাবি ভাষণে তিনি স্পষ্ট জানিয়েছিলেন ভারতের বিরুদ্ধে মিথ্যাচার করছে ইসলামাবাদ।

    উল্লেখ্য, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তিন দিনের জন্য জম্মু-কাশ্মীর সফরে যাচ্ছেন। তিনি ৩ তারিখ সেখানে যাবেন এবং রাজৌরি এবং বারামৌল্লা জেলায় তাঁর দুটি সভা রয়েছে। সেখানে উন্নয়নমূলক কিছু সরকারি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি জানা গিয়েছে এমনটাই। প্রসঙ্গত, ২৭০ ধারা অবলুপ্তির পর এই প্রথম কাশ্মীরে পা রাখছেন অমিত শাহ।
  • Link to this news (এই সময়)