• Mulayam Singh Yadav : গুরুতর অসুস্থ মুলায়ম সিং যাদব, ভর্তি ICU-তে
    এই সময় | ০২ অক্টোবর ২০২২
  • গুরুতর অসুস্থ উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদব ( Mulayam Singh Yadav) । ICU-তে তাঁর চিকিৎসা চলছে। সর্বভারতীয় সংবাদ মাধ্যমসূত্রে খবর, অসুস্থ হয়ে পড়ায় ৮২ বছরের প্রবীণ এই নেতাকে আগেই গুরুগ্রামের হাসপাতালে ভর্তি করা হয়েছিল। রবিবার হঠাই তাঁর অবস্থার অবনতি হতে তাঁকে ICU-তে স্থানান্তরিত করা হয়। বিশেষজ্ঞ চিকিৎকরা প্রবীণ এই নেতার স্বাস্থ্যের উপর প্রতি মুহূর্তে নজর রাখছেন। হাসপাতালে রয়েছেন ভাই শিবপাল এবং মুলায়ম সিং যাদবের ছোট ছেলে প্রতীক। খবর পেয়ে দিল্লির দিকে রওনা হয়েছে সমাজবাদী পার্টির প্রেসিডেন্ট অখিলেশ যাদবও।

    সর্বভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, রবিবার দুপুরে হঠাৎ করেই প্রবীণ নেতার শরীর আরও খারাপ হয়ে পড়ে। হাসপাতাল সূত্রে খবর, ৮২ বছরের নেতার শ্বাসকষ্ট শুরু হয় । এরপর তাঁকে দ্রুত ICU-তে স্থানান্তর করা হয়। সর্বভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, পরীক্ষা করে দেখা যায় অক্সিজেনের মাত্রা ও রক্তচাপ কমে গেছে। বিশেষজ্ঞরা তাঁর স্বাস্থ্যের উপর প্রতিমুহূর্তে নজর রাখছেন। খবর পেয়েই, লখনউ থেকে দিল্লি ছুটেছেন সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব। মুলায়ম সিং যাদবের ছোট পুত্রবধূ অপর্ণা যাদবও গুরুগ্রামের উদ্দেশে রওনা হন বলে খবর। সর্বভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, গুরুগ্রামের এই হাসপাতালে নিয়মিত চেক আপ করান সমাজবাদী পার্টির 'নেতাজি'। গত বছর জুলাইতে অসুস্থ হয়ে পড়েন মুলায়ম সিং যাদব। সেই সময়ও গুরুগ্রামের এই হাসপাতালেই তাঁর চিকিৎসা হয়েছিল। এবারও অসুস্থ হয়ে পড়ায় তাঁকে গুরুগ্রামের এই বেসরকারি হাসপাতালেই নিয়ে আসা হয়। রবিবার দুপুরে মুলায়ম সিং যাদবের অবস্থার অবনতির খবর পেয়ে হাসপাতালে পৌঁছন পরিবারের সদস্যরা। তাঁর দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছেন উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য।

    বাবা মুলায়ম সিং যাদবের পর সমাজবাদী পার্টির দায়িত্ব নিয়েছেন ছেলে অখিলেশ। কিছুদিন আগেই ফের সমাজবাদী পার্টির প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন মুলায়মপুত্র। ২০২৪ সালের লোকসভা ভোট এবং তারপরে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনেও তিনিই দলকে নেতৃত্ব দেবেন। তবে রাজনীতি নিয়ে সমাজবাদী পার্টির 'নেতাজি' -র পরিবারে আড়াআড়ি দুই ভাগ। চলতি বছরের শুরুতেই বিধানসভা ভোটের আগে BJP-তে যোগ দেন মুলায়ম সিং যাদবের ছোট ছেলের বউ অপর্ণা। দল ছাড়েন যাদব পরিবারের আরেক আত্মীয়ও। চলতি বছর জুলাই মাসে প্রয়াত হন মুলায়ম সিং যাদবের স্ত্রী সাধনা।
  • Link to this news (এই সময়)