• সপ্তমীতে বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া, মালদায় ভেঙে পড়ল মণ্ডপ
    এই সময় | ০২ অক্টোবর ২০২২
  • Malda News : সপ্তমীতেই বিপত্তি! দমকা হাওয়ায় ভেঙে পড়ল একটি পুজো মণ্ডপের আলোর তোরণ। রবিবার সকালে মালদার (Malda) ইংরেজবাজার শহরে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। একেবারে রাস্তার উপর আলোর তোরণ ভেঙে পড়ায় এলাকায় যান চলাচল বেশ কিছুক্ষণ বন্ধ হয়ে যায়। তারপর পুলিশ, ইংরেজবাজার পুরসভা (English Bazar Municipality) এবং বিদ্যুৎ দফতরের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয়। তড়িঘড়ি ভেঙে পড়া ওই তোরণ থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন বিদ্যুৎ দফতরের কর্মীরা। তারপরই বাঁশগুলি কেটে রাস্তা থেকে সরানো হয়। বেশ কিছুক্ষণ পর পুলিশি তৎপরতায় যানজট স্বাভাবিক হয়।

    জানা গিয়েছে, সপ্তমীর সকালে বিপত্তিটি ঘটেছে মালদার (Malda) আমরা সবাই ক্লাবে। ইংরেজবাজার পুরসভার রবীন্দ্র ভবন মোড়ে আমরা সবাই ক্লাবের দুর্গাপুজোয় রাস্তার উপর আলোর বড়ো গেট করা হয়েছিল। এদিন সকালে দমকা হাওয়ার জেরে সেই গেটটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। তবে ঘটনার সময় গেটটির কাছে কেউ হাজির ছিলেন না। ফলে হতাহতের কোনও ঘটনা ঘটেনি।

    প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকেই এলোপাতাড়ি বৃষ্টি হচ্ছে এবং তার সঙ্গে চলছে দমকা হাওয়া। দমকা হাওড়ার দাপটেই হঠাৎ করে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে আমরা সবাই ক্লাবের আলোর তোরণ গেটটি। একেবারে মেইন রাস্তার উপর ভেঙে পড়ে গেটটি। যার জেরে রবীন্দ্র মোড় এলাকায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায় এবং তীব্র যানজটের সৃষ্টি হয়। তবে গেটটি ভেঙে পড়ার সময় সেখানে কেউ দাঁড়িয়ে ছিলেন না বা কোনও গাড়িও যায়নি। তাই বড় বিপদ এড়ানো গিয়েছে বলে মনে করছেন এলাকাবাসী।

    এদিকে, পুজো মণ্ডপের আলোর তোরণ গেটটি ভেঙে পড়ার খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে ইংরেজবাজার থানার পুলিশ এবং ইংরেজবাজার পুরসভার (English Bazar Municipality) কর্মীরা। খবর দেওয়া হয় বিদ্যুৎ দফতরে। তারপর বিদ্যুৎ দফতরের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে তড়িঘড়ি ভেঙে পড়া ওই গেটের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন। এরপর ক্লাবের সদস্য এবং পুরসভার কর্মীরা বড়-বড় বাঁশগুলি কেটে রাস্তা থেকে সরিয়ে রাস্তা ফাঁকা করেন। বেশ কিছুক্ষণ পর বাঁশগুলি সরানোর পর রবীন্দ্র ভবন মোড়ের রাস্তা ফাঁকা করা হয় এবং যান চলাচল শুরু হয়।

    Statue of Liberty : নিউ ইয়র্কের 'স্ট্যাচু অফ লিবার্টি' এখন শ্রীরামপুরে! ১১০ ফুট উচ্চতার মণ্ডপ দেখতে দর্শনার্থীদের ঢল

    প্রসঙ্গত, বঙ্গোপসাগরে এক নিম্নচাপের সৃষ্টি হয়েছে। যার জেরে রাজ্যের উত্তর থেকে দক্ষিণে বৃষ্টিপাত শুরু হয়েছে। সপ্তমী থেকে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে এবং পুজোর কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলবে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সেই পূর্বাভাস মোতাবেক সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে বঙ্গে।
  • Link to this news (এই সময়)