• পাখির চোখ একুশ, এবার ভোট প্রচারে শিক্ষকদের ১২ হাজার দল মাঠে নামাচ্ছে তৃণমূল
    প্রতিদিন, 22 November 2020
  • দীপঙ্কর মণ্ডল: এবার পাখির চোখ একুশের বিধানসভা নির্বাচন (Bengal Assembly election, 2021)। কর্পোরেট মার্কেটিংয়ের কায়দায় মাঠে নামছে রাজ্যের শাসক দল। বিধানসভা ভোটের প্রচারে ১২ হাজার দল তৈরি  করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। প্রতি দলে পাঁচজন করে প্রাথমিক শিক্ষক (Teacher) আছেন। ৬০ হাজার তৃণমূল শিক্ষকদের নয়া অভিযানের নাম, 'চলুন মাস্টারমশাই ঘুরি বাড়ি বাড়ি'। সোমবার তৃণমূল ভবনে দলের মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই অভিযানের সূচনা করবেন।

    গোটা অভিযানের নেতৃত্বে থাকবে তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি। দলীয় সূত্রে খবর, ভোট কুশলী প্রশান্ত কিশোরের পরামর্শে এই অভিযান শুরু হচ্ছে। রাজ্যের প্রত্যেক জেলার প্রত্যেক পঞ্চায়েতে শিক্ষকদের দল পাঠানো হবে। রাজ্য সরকারের ৬৪টি মানবিক প্রকল্প সম্বলিত একটি পুস্তিকা বাড়ি-বাড়ি বিনামূল্যে বিতরণ করা হবে।

    তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির রাজ্য সভাপতি অশোক রুদ্র জানিয়েছেন, '২০১১ সালের পর থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যত মানবিক প্রকল্প ঘোষণা করেছেন তা নিয়ে আমরা বাড়ি বাড়ি আলোচনা করব। প্রকল্পগুলির সুফল পেতে কাউকে যে এক পয়সাও দিতে হবে না তাও আমরা জানাব।'

    অশোকের মত শিক্ষক নেতাদের দাবি, রাজ্যের অনেকেই জানেন না বিভিন্ন সরকারি প্রকল্পের জন্য কোথায় কীভাবে আবেদন করতে হয়। এই অজ্ঞতার সুযোগ নিয়ে কেউ কেউ সাধারণ গরিব মানুষকে বোকা বানায়। কাটমানিও দিতে হয় অনেক ক্ষেত্রে। আর তার ফলে বদনাম হতে হয় রাজ্য সরকারকে। গ্রামে গ্রামে ঘুরে সাধারণ মানুষের মনের কথা জানবেন শিক্ষকরা। অভাব-অভিযোগের কথা রিপোর্ট আকারে জমা পড়বে তৃণমূল ভবনে।
  • Link to News (প্রতিদিন)