• World News : 'আমার প্রচুর অর্থ-প্রেমিকা চাই...', বুদ্ধমূর্তির কানের কাছে স্পিকার বাজিয়ে প্রার্থনা চিনা তরুণের
    এই সময় | ০৮ মে ২০২৩
  • তিনি চান অর্থ । সেই সঙ্গেই তিনি পেতে চান প্রেমিকাকেও। আর এই জন্য যা করেছেন এক চিনা যুবক তা দেখে চোখ কার্যত কপালে উঠেছে সকলের। ওই যুবক টাকা এবং প্রেমিকা পেতে বিশালাকার বুদ্ধমূর্তির কানের কাছে বাজিয়েছেন স্পিকার। বুদ্ধমূর্তির কানের পাশে বড় এয়ারপড আকারের একটি স্পিকার বাজিয়ে নিজের ইচ্ছা প্রকাশ করেছেন ওই চিনা যুবক। এই কাজ করেছেন দুয়িনে ঝাং নামের এক যুবক। তিনি তাঁর সেই কাণ্ডের ডিডিয়ো প্রকাশ করেছেন সোশাল মিডিয়াতেও।

    বুদ্ধদেবের কাছে নিজের ইচ্ছা প্রকাশ করতে লম্বা পথ পাড়িও দিয়েছেন দুয়িনে ঝাং। নিজের ইচ্ছা পূর্ণ করার আশায় প্রায় ২ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন তিনি। তারপরে তিনি গিয়ে পৌঁছান ৭১ মিটার লম্বা লেশান জায়ান্ট বুদ্ধমূর্তিটির কাছে। সেখানে তিনি কী করে তাঁর ইচ্ছার কথা জানিয়েছেন তাও প্রকাশ করেন একটি ভিডিয়োতে। ওই ভিডিয়োটি গত ২৫ এপ্রিল পোস্ট করেন সেই চিনা যুবক।

    বুদ্ধমূর্তির কানের পাশে স্পিকার লাগিয়ে দুয়িনে ঝাং বলেন , “হে বিশালাকার বুদ্ধ, আপনি কী জানেন , এই ২৭ বছরের জীবনে আমার কোনও গাড়ি নেই, বাড়ি নেই । আমার কোন প্রেমিকাও নেই।” এর পরেই নিজের ইচ্ছাগুলো প্রকাশ করেন ওই যুবক। তিনি বলেন, “প্রথমত আমি ধনী হতে চাই। আমার বেশি কিছু টাকার দরকার নেই। এক কোটি ইউয়ান ( বা ১৫ লাখ ডলার) হলেই আমার জন্য যথেষ্ট।

    সবচেয়ে জরুরি বিষয় হল , আমি একজন প্রেমিকা চাই।” সেই প্রেমিকা কেমন হবে তাও জানিয়েছেন ওই যুবক। তিনি বলেন, “সে একটু সুন্দর হবে। প্রেমময়ী হবে এবং আমার এক কোটি ইউয়ান অর্থের চেয়ে আমাকেই বেশি ভালোবাসবে।” কেন বুদ্ধ মূর্তির কাছে স্পিকার ধরেছিলেন তাও জানিয়েছেন ঝাং । তিনি জানান, তাঁর নিজের প্রার্থনা উচ্চ স্বরে ও স্পষ্ট করে প্রকাশের জন্য তিনি বুদ্ধমূর্তিটির কানের কাছে স্পিকারটি ধরেছিলেন।

    একটি ই–কমার্স ওয়েবসাইট থেকে তিনি ওই স্পিকারটি কিনেছেন। কারণ, তাঁর মনে হয়েছে সেটা বুদ্ধের সঙ্গে ভালো যায়। তবে ওই ইচ্ছা প্রকাশ করতে কেন এতদূরে গিয়েছিলেন তা জানাননি ওই যুবক। তিনি প্রার্থনা করতে গিয়েছিলেন সিচুয়ান প্রদেশের বড় বুদ্ধমূর্তির কাছে। ঝেজিয়াং থেকে সেখানে যেতে তাঁর সময় লাগে ১২ ঘণ্টা।
  • Link to this news (এই সময়)