• হাসপাতাল চত্বরে মাইক নিয়ে বিক্ষোভ প্রদর্শন, বিতর্কে বাঁকুড়ার BJP বিধায়ক
    এই সময় | ০৮ মে ২০২৩
  • Bankura News : হাসপাতাল চত্বরে ঢুকে মাইক নিয়ে বিক্ষোভ প্রদর্শন বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানার। যাকে ঘিরে শুরু হল জোরদার বিতর্ক। বিধায়কের এই কাণ্ডে চরম ক্ষুব্ধ হাসপাতালে ভর্তি থাকা রোগী ও রোগীর আত্মীয় থেকে শুরু করে হাসপাতালের কর্তব্যরত নার্সিং স্টাফ ও কর্মীরা। বিষয়টি নিয়ে ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে নালিশ জানানোর আশ্বাস হাসপাতাল সুপারের। তবে নির্দিষ্ট শব্দসীমা বজায় রেখেই মাইক বাজানো হয়েছে বলে দাবি বিধায়কের।

    রবিবার হাসপাতালে ডেপুটেশন কর্মসূচি পালন করে বিজেপি। বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানার নেতৃত্বে হাসপাতাল চত্বরে একাধিক ইস্যুতে বিক্ষোভ প্রদর্শন হয় বলে অভিযোগ। বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল ও হাসপাতাল চত্বরে বিধায়ক কী ভাবে মাইক নিয়ে বিক্ষোভ করলেন তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। মাইক বাজানো অনুমতি ছিল কিনা তা জানা নেই, তবে রোগীদের অসুবিধার অভিযোগ করা হয়েছে বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। ঘটনায় চাপানউতোর শুরু হয় হাসপাতাল চত্বর জুড়ে।

    দুর্নীতি, হাসপাতালে উপযুক্ত পরিষেবা, রোগী হয়রানি বন্ধ এমন নানান দাবি নিয়ে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সুপারকে ডেপুটেশন জমা দেওয়ার পরিকল্পনা করা হয় বিজেপির তরফে। মাইক নিয়ে শ্লোগান দিয়ে কর্মী, সমর্থক সহ হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখানো হয়। বিজেপি বিধায়কের এই আচরণে রীতিমত ক্ষোভ প্রকাশ করেন হাসপাতালের রোগী ও রোগীর আত্মীয়রা। আপত্তির কথা জানা হাসপাতালের স্বাস্থ্য কর্মীরাও।

    রবিবার বেলা ১২ টা নাগাদ বাঁকুড়া মেডিক্যালের সুপারের অফিসের সামনে মাইক নিয়ে বিক্ষোভ আর মাইক্রোফোন হাতে বিধায়কের উচ্চস্বরে ভাষণ দিতে দেখা যায় বলে অভিযোগ। অথচ, অনতিদূরেই হাসপাতালের একদিকে প্রসূতি বিভাগ অন্যদিকে ব্লাড ব্যাংক আর একদিকে সার্জিক্যাল ওয়ার্ড। বিক্ষোভের মাইকের আওয়াজ যায় হাসপাতালের ভিতরও। আর তাতেই বেশ বিরক্ত হলেন রোগীরা ও রোগীর আত্মীয়রা।

    রোগী ও রোগীর আত্মীয়দের অভিযোগ, মাইক বাজিয়ে এভাবে হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখানো ঠিক হয়নি। মাইকের আওয়াজে ওয়ার্ডে চিকিৎসা পরিষেবাতেও সমস্যা তৈরি হয় বলেও দাবি নার্সিং কর্মীদের। এই বিষয়ে হাসপাতাল সুপার সপ্তর্ষী চট্টোপাধ্যায় জানান, মাইক বাজানোর কোনও অনুমতি ছিল কিনা আমাদের জানা নেই। তবে মাইক বাজানোর জন্য রোগী ও রোগীর আত্মীয়দের অসুবিধা হয়েছে সে অভিযোগ পেয়েছি। তা আমি উচ্চ স্বাস্থ্য দফতরে জানাবো।

    তবে সব অভিযোগ অস্বীকার করে বিজেপি বিধায়ক বলেন, “উচ্চস্বরে মাইক বাজানো হয়নি। নির্দিষ্ট সীমা রেখার মধ্যে মাইক বাজানো হয়েছে।” এতে কারও কোনও অসুবিধা হয়নি বলেও দাবি করেন বিধায়ক। বিধায়কের নূন্যতম সাধারন জ্ঞান নেই যেখানে মুমুর্ষ রোগীরা ভর্তি সেখানে মাইক বাজিয়ে ভাষণ দিচ্ছেন - প্রতিক্রিয়া তৃণমূলের।
  • Link to this news (এই সময়)