• প্রবল বৃষ্টিতে পুজো প্রাঙ্গণ ভেসে যাওয়ার উপক্রম, মাথায় হাত উদ্যোক্তাদের
    এই সময় | ০৩ অক্টোবর ২০২২
  • প্রবল বৃষ্টিতে জলমগ্ন পুজো প্যান্ডেল। সমস্যায় পুজো উদ্যোক্তারা। রবিবার সপ্তমীর দিন সকাল থেকেই আকাশ কালো মেঘে ঢেকে যায়, শুরু হয় প্রবল বৃষ্টি। হুগলির (Hooghly) পাণ্ডুয়া সহ বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টি হয়। আর তাতেই জলমগ্ন হয়ে পড়ে বৈঁচিগ্রাম দক্ষিণপাড়া সার্বজনীন দুর্গোৎসব (Boinchigram Dakshin Para Durga Puja) কমিটির পুজো প্যান্ডেল। ৪০ বছর ধরে এই পুজোর আয়োজন করে আসছেন উদ্যোক্তারা। মণ্ডপের মধ্যে জল ঢুকে যাওয়ায় সমস্যায় পড়েছেন পুরোহিতরাও। পুজোর ক'টা দিন প্রত্যেকে পুজো মণ্ডপে আসেন পুজো দিতে, আনন্দ করতে। পুজোর মধ্যেই যেভাবে প্রবল বৃষ্টিতে হচ্ছে, মাথায় হাত পড়েছে পুজো উদ্যোক্তাদের। প্রবল বৃষ্টিতে পুজোর সরঞ্জাম সহ লাইটের গেট সমস্ত কিছুই ভেসে যেতে বসেছে। সপ্তমী, অষ্টমী, নবমী যদি এভাবে বৃষ্টি হতে থাকে তাহলে সমস্যা আরও বাড়বে বলে আশঙ্কা উদ্যোক্তাদের।

    পুজো উদ্যোক্তা জগবন্ধু বন্দ্যোপাধ্যায় বলেন, "সপ্তমী, অষ্টমী, নবমী, দশমী যদি বৃষ্টি হতে থাকে, তাহলে সমস্যায় পড়তে হবে কারণ গ্রাম বাংলার পুজোগুলিতে সেভাবে জল নিকাশের ব্যবস্থা থাকে না। লাইট ও পুজোর সরঞ্জাম ভেসে যাওয়ার উপক্রম হয়েছে। বিভিন্ন পুজো উদ্যোক্তাতারা পুজোর চারটে দিন বিভিন্ন সংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করে থাকে ফলে সেগুলি বিফলে যাবে। বৃষ্টি থেমে গিয়ে যাতে সকলের পুজোয় আনন্দ করতে পারে আমরা সেটাই চাই। মূলত নিকাশির সমস্যা না থাক থাকার ফলেই প্যান্ডেলে জল ঢুকে সমস্যা হচ্ছে।"

    অন্যদিকে, মহাসপ্তমীর রাতেও কলকাতা (Kolkata) সহ গোটা দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, সার্বিকভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজবে গোটা দক্ষিণবঙ্গ। এর মধ্যে উপকূলবর্তী ও ওডিশা লাগোয়া জেলায় মাঝারির থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে।

    উল্লেখ্য, গতকাল শনিবার হুগলির (Hooghly) পোলবায় বজ্রাঘাতে মৃত্যু হয় সুমন নায়ক নামে বছর ২৫ এর এক যুবকের। রাজহাট পঞ্চায়েতের ছাতিমতলা এলাকায় শনিবার সন্ধ্যায় সুমন তার পাঁচ বন্ধুর সঙ্গে ছিলেন। বন্ধুরা চায়ের দোকানে বসে গল্প করছিলেন। সুমন একটু তফাতে ছিলেন। এর মাঝেই জোরে বৃষ্টি শুরু হয়। সেই সময় বজ্রাঘাতে আহত হন সুমন। তাঁকে উদ্ধার করে পোলবা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে। ঘটনায় শোকের ছায়া নেমে আসে এলাকায়।
  • Link to this news (এই সময়)