• তামিলনাড়ুতে বিষ মদের বলি ১২, অসুস্থ ৩০এর বেশি ভর্তি হাসপাতালে
    দৈনিক স্টেটসম্যান | ১৬ মে ২০২৩
  • চেন্নাই, ১৫ মে? ফের বিষাক্ত মদের বলি ১৩। তামিলনাড়ুতে বিষাক্ত মদ খেয়ে মৃত্যু হল অন্তত ১২ জনের। রবিবার এই ঘটনা ঘটেছে চেঙ্গলপট্টু এবং ভিল্লুপুরম জেলায়। মৃতদের মধ্যে রয়েছেন তিন মহিলাও। বিষাক্ত মদ খাওয়ার পর অসুস্থ হয়ে অনেক ভর্তি হাসপাতালে। এমনটাই জানা যাচ্ছে প্রশাসন সূত্রে।
    তামিলনাড়ু প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ভিল্লুপুরম জেলার এক্কিয়ারকুপ্পম এলাকায় রবিবার ছ’জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া চেঙ্গলপট্টু জেলার মাদুরন্থাগম এলাকায় শুক্রবার মৃত্যু হয়েছে দু’জনের। রবিবার ওই এলাকায় মৃত্যু হয়েছে এক দম্পতিরই। এ ছাড়া মৃত্যু হয়েছে আরও দু’জনের। প্রশাসন সূত্রে আরও জানা গিয়েছে, অন্তত ৩০ জনকে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কয়েক জনের শারীরিক অবস্থা এমন হয়েছে যে তাঁদের আইসিইউ-তে পর্যন্ত রাখতে হয়েছে। তামিলনাড়ুর উত্তরের ইন্সপেক্টর জেনারেল এন কান্নান জানিয়েছেন, এ নিয়ে কড়া পদক্ষেপ করা হচ্ছে। ওই মদে ইথানল-মিথানল মিশ্রিত ছিল বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ। তিনি আরও জানিয়েছেন, তামিলনাড়ুর উত্তরে বিষাক্ত মদ খেয়ে মৃত্যুর দু’টি ঘটনা প্রাথমিক ভাবে আলাদা বলে মনে করা হচ্ছে। তবে এই দুই ঘটনার মধ্যে কোনও যোগ আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। ওই ঘটনায় এক জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার হয়েছে মদও। সেই মদে মিথানল আছে কি না তা খতিয়ে দেখার জন্য পাঠানো হয়েছে পরীক্ষাগারে।

    ঘটনায় জড়িত বাকিদের সন্ধানে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। বিষমদ কাণ্ডের তদন্তের জন্য বেশ কয়েকজন পুলিশকর্মীর একটি দল গঠন করা হয়েছে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২ জন ইন্সপেক্টর, কয়েকজন সাব ইন্সপেক্টর সহ মোট সাতজন পুলিশকর্মীকে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে বলে জানিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন।
    বিষমদ কাণ্ডে মৃতদের পরিবারপিছু ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। যাঁরা চিকিৎসাধীন, তাঁদেরও ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)