• Air India Flight : মাঝ আকাশে এয়ার ইন্ডিয়া বিমানে ভয়ানক অশান্তি, হাতাহাতিতে আহত ৭ যাত্রী
    এই সময় | ১৭ মে ২০২৩
  • এয়ার ইন্ডিয়া বিমানে ফের যাত্রীদের অভব্য আচরণ। মাঝ আকাশে কোনও একটি বিষয় নিয়ে হাতাহাতিতে জড়িয়ে পড়লেন বিমানের সাত যাত্রী। হাতাহাতিতে কয়েকজন জখম হলেও, আঘাত গুরুতর নয় বলে বিমান সংস্থার তরফে জানানো হয়েছে। দিল্লি-সিডনিগামী এয়ার ইন্ডিয়ার B787-800 বিমানে ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে।

    মঙ্গলবার ঘটনাটি ঘটলেও, বুধবার প্রকাশ্যে আসে। দিল্লি থেকে ওড়ার কিছুক্ষণের মধ্যে ঘটনাটি ঘটে বলে জানা গেছে। তবে, কী কারণে যাত্রীদের মধ্যে ব্যাপক অশান্তির ঘটনাটি ঘটেছে, তা নিয়ে মুখে কুলুপ এঁটেছে এয়ার ইন্ডিয়ার কর্তৃপক্ষ।

    সূত্রের খবর, মাঝ আকাশে কোনও একটি বিষয় নিয়ে যাত্রীদের মধ্যে শুরু হয় বচসা। পরে তা হাতাহাতিতে গড়ায়। অশান্তির ঘটনায় কোনও যাত্রী গুরুতর জখম হননি বলে নিশ্চিত করেছে বিমান নিয়ন্ত্রণ সংস্থা ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। বিমানটি সিডনি বিমাবন্দরে অবতরণের পর যাত্রীদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয় বলে সংস্থার তরফে জানানো হয়।

    সূত্রের খবর, হাতাহাতির জেরে সাত যাত্রী সামান্য আঘাত পায়। বিমানযাত্রীদের মধ্যে একজন ছিলেন চিকিৎসক ও নার্স। তাঁরাই জখমদের চিকিৎসায় হাত লাগান। এয়ার ইন্ডিয়া বিমানে অশান্তির ঘটনা এই প্রথম নয়। গত এপ্রিল মাসে দিল্লি-লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমানে মাঝ আকাশে এক যাত্রীর সঙ্গে বিমানের এক কর্মীর বচসা বাধে।

    বিমানটিতে মোট ২২৫ জন যাত্রী ছিলেন। বচসা শুরু বলে, আরও এক বিমানকর্মী ঘটনাস্থলে আসেন। এই সময় ওই যাত্রী বিমানের দুই কর্মীকে মারধর করেন বলে অভিযোগ। ঘটনায় এয়ার ইন্ডিয়ার তরফে এক বিবৃতিতে জানানো হয় যে ওই ব্যক্তি বিমানে ওঠার পরেই অভব্য আচরণ শুরু করেন । বিমানকর্মীরা তাঁকে বারবার সতর্ক করলেও, তাতে কর্ণপাত করেনি সে। এরপরেই বিমানকর্মীদের উপর চড়াও হন ওই যাত্রী। মারধরের জেরে দুই বিমানকর্মী সামান্য আহত হয়েছিলেন। এই ঘটনার জেরে সঙ্গে সঙ্গে পাইলট বিমানটি ঘুরিয়ে দিল্লির আন্তর্জাতিক এয়ারপোর্টে নিয়ে আসেন। অভিযুক্ত বিমানযাত্রীকে বিমানবন্দরের নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়েছিল।

    এই ঘটনার রেশ কাটতে না কাটতে এবার মাঝ আকাশে এয়ার ইন্ডিয়া বিমানে যাত্রীদের মধ্যে অশান্তির ঘটনা ঘটল । তবে, এয়ার ইন্ডিয়া বিমানে এই ধরনের বিতর্ক নতুন কিছু নয়। এর আগে বিমানের মধ্যে মদ্যপ যাত্রীর সহযাত্রী গায়ে প্রস্রাবের ঘটনা ঘটেছিল। এক নয়, দুই দু’বার। বিমানের টয়লেটে বসে ধূমপানের ঘটনাও ঘটে।
  • Link to this news (এই সময়)