• বগটুই থেকে আজ পর্যন্ত যা ঘটেছে তার মূলে এই রাজ্যের পুলিশমন্ত্রী: শুভেন্দু
    হিন্দুস্তান টাইমস | ১৭ মে ২০২৩
  • পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুল গ্রামে বিস্ফোরণস্থলে পৌঁছে রাজ্যের পুলিশমন্ত্রীর পদত্যাগের দাবিতে সরব হলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সঙ্গে অবিলম্বে এই ঘটনায় NIA তদন্ত শুরু করার দাবি জানিয়েছেন তিনি। এদিন প্রায় ৪৫ মিনিট খাদিকুল গ্রামে ছিলেন শুভেন্দু। বিরোধী দলনেতাকে পেয়ে ক্ষোভ উগরে দেন গ্রামবাসীরা। শুভেন্দুবাবু বলেন, মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে রাজ্যকে।

    বুধবার শুভেন্দুবাবু বলেন, ‘NDRF-এর তহবিল থেকে ২.৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিলে হবে না। প্রত্যেক মৃতের পরিবারকে ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে’।

    শুভেন্দুর দাবি, ‘NIA তদন্ত করতে হবে। রাজ্য পুলিশ প্রমাণ লোপাট করছে। অবিলম্বে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে কেন্দ্রীয় ফরেন্সিক ল্যাবকে দিয়ে তদন্ত শুরু করাতে হবে। পুলিশের সঙ্গে এটা ভাগ বাটোয়ারা ছিল। এএসআই বিশ্বজিৎকে দিয়ে আইসি এগরা প্রতি মাসে ৫০ হাজার টাকা করে এখান থেকে নিয়ে যেত’।

    এর পরই রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবি তোলেন তিনি। বলেন, ‘রামপুরহাটের বগটুই থেকে আজ পর্যন্ত যা ঘটেছে তার মূলে এই রাজ্যের পুলিশমন্ত্রী। এক মিনিটও চেয়ারে থাকা উচিত নয়। এই মৃত্যুর জন্য দায়ী পুলিশমন্ত্রী আর তার প্রশাসন। আমরা ২ – ৩ দিনের মধ্যেই এগরাতে মিছিলের ডাক দিচ্ছি। যেখানে ২৫ হাজার মানুষ পুলিশমন্ত্রীর পদত্যাগ ও NIA তদন্তের দাবি তুলবেন’।

    মঙ্গলবার বেলা ১১টা ৩৫ মিনিটে পূর্ব মেদিনীপুরের ওড়িশা সীমানা লাগোয়া খাদিকুল গ্রামে তৃণমূল নেতার অবৈধ বাজি কারখানায় প্রবল বিস্ফোরণ হয়। সেই ঘটনায় এখনো পর্যন্ত ৯ জনের দেহ উদ্ধার হয়েছে। ২ জনকে গুরুতর দগ্ধ অবস্থায় কলকাতার SSKM হাসপাতালে ভর্তি করা হয়েছে।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)