• কুন্তলের চিঠি মামলা: বিচারপতি সিনহার রায়কে চ্যালেঞ্জ, হাই কোর্টের ডিভিশন বেঞ্চে যাচ্ছেন অভিষেক
    প্রতিদিন | ১৮ মে ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুন্তল ঘোষের চিঠি মামলায় বিচারপতি অমৃতা সিনহার রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রয়োজনে যেতে পারেন সুপ্রিম কোর্টেও। ?তৃণমূলে নবজোয়ার? কর্মসূচিতে বর্তমানে পশ্চিম বর্ধমানে রয়েছেন তিনি। সূত্রের খবর, কলকাতা হাই কোর্টের রায় শোনার পরই আইনজীবীদের সঙ্গে কথা বলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

    সম্প্রতি শহিদ মিনারে একটি সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায় ইডি ও সিবিআইয়ের বিরুদ্ধে বিস্ফোরক দাবি করেন। তিনি বলেন, মদন মিত্র, কুণাল ঘোষদের দিয়ে জোর করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অভিষেকের নাম বলানোর চেষ্টা করছেন। এরপর নিয়োগ সংক্রান্ত মামলায় ধৃত কুন্তল ঘোষের গলাতেও শোনা যায় একই কথা। তিনি দাবি করেন, অভিষেকের নাম বলতে চাপ দেওয়া হচ্ছে তাঁকে। চিঠির মাধ্যমে অভিযোগও জানান কুন্তল। সেই সংক্রান্ত মামলাতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি, সিবিআই জেরা করতে পারে বলেই জানান অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তার পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক।

    মামলা থেকে অব্যাহতি চেয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। শীর্ষ আদালতের নির্দেশে মামলাটি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বদলে বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে যায়। কিন্তু তাতেও রায় বদল হয়নি। বৃহস্পতিবার বিচারপতি জানিয়ে দেন, প্রয়োজনে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পাশাপাশি এই মামলাটি নিয়ে আদালতের সময় নষ্ট করা হয়েছে বলে মনে হয়েছে বিচারপতি অমৃতা সিনহার। তাই অভিষেককে ২৫ লক্ষ ও কুন্তল ঘোষকে ২৫ লক্ষ টাকা করে মোট ৫০ লক্ষ টাকা জরিমানা করে কলকাতা হাই কোর্ট।

    হাই কোর্টের এই রায় নিয়ে স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলে চলছে জোর আলোচনা। নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে টুইটে তীব্র আক্রমণ করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

    কুণাল ঘোষ জানান, ?এই বিষয়ে এখনই কিছু বলছি না। বিচারপতি সিনহা শ্রদ্ধেয় বিচারপতি। তিনি রায় দিয়েছেন। আর অভিষেক বিষয়টি দেখছেন। উচ্চতর জায়গায় যাওয়া হবে কিনা পরের বিষয়। তবে এই ঘটনায় অভিষেকের ধাক্কা লেগেছে বা জবাব দিতে ভয় পেয়েছেন এমন বিষয় নেই। উনি অযথা একটা কথার জাগলারির মধ্যে তাঁকে টানা হবে কেন? এটা নিয়ে প্রশ্ন তুলেছেন অভিষেক।? বেঞ্চ বদলের পরেও কুন্তল ঘোষের চিঠি মামলায় রায়ের কোনও হেরফের হয়নি। এবার ডিভিশন বেঞ্চ কী বলে, সেদিকেই নজর সকলের।
  • Link to this news (প্রতিদিন)