• বিনীত গোয়েলের মানহানির মামলা: হাজিরা দিতে হবে না, হাই কোর্টের নির্দেশে স্বস্তিতে শুভেন্দু
    প্রতিদিন | ১৮ মে ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালতে স্বস্তিতে শুভেন্দু অধিকারী। কলকাতা পুলিশ কমিশনারের দায়ের করা মানহানির মামলায় আগামী ২০ মে আদালতে হাজিরা দিতে হবে না বিরোধী দলনেতাকে। জানিয়ে দিল কলকাতা হাই কোর্ট।

    চলতি মাসের শুরুর দিকে একটি বাসের ছবি টুইট করে বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী অভিযোগ করেছিলেন, সেই বাসে টাকা পাচার হচ্ছে। তাঁর আরও দাবি ছিল, বিনীত গোয়েলের পুলিশ পাহারা দিয়ে পটুয়া পাড়া থেকে টাকা পাচার করছে। সিসিটিভি খতিয়ে দেখতে অনুরোধ করেন বিরোধী দলনেতা। সেই টুইটের প্রেক্ষিতে কলকাতা পুলিশ জানায়, তাঁরা তদন্ত করে দেখেছে। এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। পুলিশ এবং পুলিশ কমিশনারের ভাবমূর্তি নষ্ট করার জন্যই এই ধরনের অভিযোগ করা হয়েছে। তাঁরা আরও জানায়, ১৬ এপ্রিল রাজনৈতিক প্রচারের জন্য বাসটি আনা হয়েছিল। সেই বাস ট্রাফিক পাহারায় সরানো হচ্ছিল।

    এই প্রেক্ষিতে ব্যাঙ্কশাল আদালতে মানহানির মামলা দায়ের করেন কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল। সেই প্রেক্ষিতে ২০ মে তাঁকে ব্যাঙ্কশাল আদালতে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়। পালটা কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন বিরোধী দলনেতা। সেই প্রেক্ষিতে বিচারপতি বিবেক চৌধুরী জানিয়েছেন, তাঁকে ব্যাঙ্কশাল আদালতে হাজিরা দিতে হবে না।
  • Link to this news (প্রতিদিন)