• ফুটবল নিয়ে পদ্মা নদীতে স্নান করতে নেমে বিপত্তি, জলে তলিয়ে গেল ২ কিশোর
    হিন্দুস্তান টাইমস | ১৯ মে ২০২৩
  • মর্মান্তিক ঘটনা। খেলা শেষে পদ্মা নদীতে স্নান করতে গিয়েছিল তিন কিশোর। তার মধ্যে নদীতে তলিয়ে মৃত্যু হল দুই কিশোরের। স্থানীয়দের তৎপরতায় প্রাণে বেঁচেছে এক কিশোর। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানার মিঠিপুর গ্রাম পঞ্চায়েতের ষষ্ঠীতলা ঘাটে। মৃত কিশোরদের নাম হল ফারিক হোসেন (১২) ও রাহিদুল শেখ (১২)। এই ঘটনায় শোকের ছায়া নেমেছে পরিবারে। অন্যদিকে উদ্ধার হওয়া কিশোরের নাম আরশাদ শেখ।

    পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তিনজন কিশোরের বাড়ি জঙ্গিপুরে। দুপুরে তারা ফুটবল খেলছিল। খেলা শেষে তারা ষষ্ঠীতলা ঘাটে পদ্মা নদীতে স্নান করতে নামে। তখনই ৩ কিশোর পদ্মা নদীতে তলিয়ে যায়। সেই সময় ঘটনাস্থলে ছিল এক যুবক। তড়িঘড়ি তিনি নদীতে ঝাঁপ দিয়ে আরশাদকে উদ্ধার করতে সক্ষম হন। তবে বাকিদের উদ্ধার করতে পারেননি। ঘটনার কথা জানাজানি হতেই ঘাটে ভিড় জমে স্থানীয়দের। এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রঘুনাথগঞ্জ থানার পুলিশ। দুজনের খোঁজে তল্লাশি চালানো হয় পদ্মা নদীতে। দীর্ঘক্ষন তল্লাশি চালানোর পর অবশেষে ওই দুই কিশোরের দেহ উদ্ধার হয়। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাকরা তাদের মৃত ঘোষণা করেন।

    প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, খেলা শেষে পদ্মা নদীতে বল নিয়ে স্নান করতে নেমেছিল তারা। স্রোতের টানে বলটি ভেসে যাওয়ায় তারাও বল ধরতে অনেকটাই দূরে চলে গিয়েছিল। সেই সময় তিন কিশোর জলে তলিয়ে যেতে থাকে। বিষয়টি স্থানীয় যুবকের নজরে আসলে তিনি ঝাঁপ দিয়ে এক কিশোরকে উদ্ধার করতে সক্ষম হন। বাকি দুজনকে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে পুলিশ এসে তাদের মৃতদেহ উদ্ধার করে। মৃতদেহ দুটি ময়নাতদন্তের জন্য জঙ্গিপুর মহাকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনায় শোকের ছায়া নেমেছে এলাকায়। ঘটনায় কান্নায় ভেঙে পড়েছে যুবকের বাবা মা।

    অন্যদিকে, গত মাসে বীরভূমের শান্তিনিকেতন থানার অন্তর্গত গোয়ালপারা গ্রাম সংলগ্ন কোপাই নদীতে স্নান করতে নেমে জলে ডুবে মর্মান্তিক মৃত্যু হয় দুই দ্বাদশ শ্রেণির পড়ুয়ার। ওই দুই ছাত্রই টেকনো ইন্ডিয়াতে পড়াশুনা করতেন। স্কুল থেকে ৬ জন বন্ধু মিলে গোয়ালপাড়া গ্রাম সংলগ্ন কোপাই নদীর ঘাটে আড্ডা মারতে যান। সেই ৬ বন্ধুর মধ্যেই দু’জন দুপুর সাড়ে বারোটার সময় স্নান করতে নেমেছিলেন নদীতে। ওই দু’জনের নাম শায়ক পাল ও সৌমেন পাল।তখনই জলে ডুবে মৃত্যু হয় তাঁদের। পরে গ্রামবাসী ও পুলিশি তৎপরতায় জল থেকে উদ্ধার করা হয় তাদের নিথর দেহ।

    এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4au
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)