• Harry Meghan Accident : নার্ভাস ছিলেন হ্যারি-মেগান, দাবি চালকের
    এই সময় | ১৯ মে ২০২৩
  • নিউ ইয়র্ক: পাপারাৎজ়িরা যখন তাড়া করেছিল, বেশ 'নার্ভাস' হয়ে পড়েছিলেন প্রিন্স হ্যারি আর স্ত্রী মেগান, এমনটাই জানাচ্ছেন তাঁদের ক্যাবচালক। মঙ্গলবার ম্যানহাটন থানা থেকে হ্যারি-মেগানকে গাড়িতে তুলেছিলেন ইন্দো-মার্কিন গাড়িচালক সুখচরণ সিং। তার পরের ঘটনা শোনা গেল সুখচরণের মুখেই।

    মঙ্গলবার নিউ ইয়র্কের একটা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে গিয়েছিলেন হ্যারি, মেগান এবং মেগানের মা ডোরিয়া রাগল্যান্ড। হ্যারির মুখপাত্র জানান, অনুষ্ঠান থেকে বেরিয়ে গাড়িতে উঠতেই পাপারাৎজ়িরা ছবি তোলার জন্য তাঁদের পিছু ধাওয়া করতে শুরু করেন। সেটা এতটাই বিপজ্জনক জায়গায় পৌঁছয় যে বেশ কয়েকটা গাড়ির সঙ্গে মেগানদের গাড়ির ধাক্কা লাগে।

    ব্যাপারটা প্রাণঘাতী হতে পারত বলেও দাবি হ্যারির মুখপাত্রের। সুখচরণের দাবি, তিনি মঙ্গলবার রাত ১১টা নাগাদ ম্যানহাটন থানার সামনে থেকে হ্যারিদের গাড়িতে তোলেন। সঙ্গে ছিলেন মেগানের মা এবং একজন সিকিউরিটি গার্ড। সিংয়ের দাবি, 'ওঁরা গাড়িতে ওঠার কিছুক্ষণ পরেই একটা আবর্জনা বোঝাই ট্রাক রাস্তা আটকায়, আর আচমকাই পাপারাৎজ়িরা চারপাশ থেকে এসে ছবি তুলতে শুরু করে। হ্যারি-মেগান কোথায় যাবেন, ক্যাবে উঠে ওঁদের লোকেশন বলতে যাচ্ছিলেন, কিন্তু ওই নিরাপত্তারক্ষী বারণ করেন।

    আমাকে ম্যানহাটন থানাতেই গাড়ি ফিরিয়ে নিয়ে যেতে বলেন। ওঁদের নিরাপত্তার কথা ভেবেই প্রকাশ্যে লোকেশন বলতে চাননি ওই নিরাপত্তারক্ষী। মিনিট দশেক আমার গাড়িতে সফর করেছিলেন হ্যারি-মেগান। ওঁদের ব্যবহার ভালো, কিন্তু খুব নার্ভাস দেখাচ্ছিল। মনে হয় অনেকক্ষণ থেকেই পাপারাৎজ়িদের তাড়া খাচ্ছিলেন তাঁরা।'

    ১৯৯৭ সালের অগস্টে প্যারিসে পাপারাৎজ়িদের এমনই তাড়ায় গাড়ি দুর্ঘটনার মুখে পড়েছিলেন হ্যারির মা, প্রিন্সেস ডায়ানা। আর তাতেই মৃত্যু হয় ডায়ানা এবং তাঁর প্রেমিক ডোডি ফায়েদের। হ্যারি-মেগানের দুর্ঘটনায় স্বাভাবিক ভাবেই উঠে আসছে ডায়ানার মৃত্যু প্রসঙ্গও। সিংয়ের অবশ্য দাবি, হ্যারি-মেগানের গাড়ি দুর্ঘটনাকে যতটা ভয়াবহ বলে দেখানো হচ্ছে, ততটা বিপজ্জনক ছিল না। দুটো গাড়ি পাশে এসে ছবি তোলার চেষ্টা করছিল।

    নিউ ইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস অবশ্য মনে করেন, ভালো ছবি তোলার চাপ যতই চিত্রসাংবাদিকদের উপর থাকুক, অন্যের নিরাপত্তার বিষয়টি মাথায় রাখা সবচেয়ে বেশি দরকার। অ্যাডামসের কথায়, 'নিউ ইয়র্ক সিটির মতো জনবহুল শহরে খুব বেশিক্ষণ এ ভাবে গাড়িকে ধাওয়া করা যায় না। তবে এটা যদি ১০ মিনিটও হয়ে থাকে, সেটাও বিপজ্জনক এবং দায়িত্বজ্ঞানহীন আচরণ।' হ্যারি-মেগানের মুখপাত্রের বক্তব্য, 'এঁরা পাবলিক ফিগার, ফলে লোকের আগ্রহ থাকবেই। কিন্তু সেটা কারও নিরাপত্তার থেকে বড় হতে পারে না। এ ধরনের আচরণ কারও থেকেই কাম্য নয়।'
  • Link to this news (এই সময়)