• ‘‌মমতা বন্দ্যোপাধ্যায়ের পর দ্বিতীয় পদ বুথ সভাপতিদের’‌, কেন এমন বার্তা অভিষেকের?‌
    হিন্দুস্তান টাইমস | ১৯ মে ২০২৩
  • দলের কোনও নেতা দুর্নীতিতে জড়ালে তার বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ অবস্থান স্পষ্ট করছেন তিনি। এই অবস্থান তিনি বৃহস্পতিবার দুর্গাপুরে পশ্চিম বর্ধমানের দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে স্পষ্ট করে দেন। কিন্তু শুক্রবার একটি ভিডিয়ো পোস্ট করে দলীয় কর্মীদের চাঙ্গা করে তুললেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। যা নিয়ে এখন কর্মীদের মধ্যে উৎসাহ তুঙ্গে উঠেছে। দলের টুইটারে সেই ভিডিয়ো পোস্ট করা হয়েছে।

    বৃহস্পতিবার রাতেই তিনি দুর্নীতির বিরুদ্ধে আপস করবেন না বলে জানিয়েছেন। আর সেখানে অভিষেক বলেন, ‘‌কোনওরকম বেনিয়ম দল মেনে নেবে না। যে বা যারাই জড়িত থাকুক, তাদের বিরুদ্ধে এফআইআর করুন।’‌ ইতিমধ্যেই ৬২টি পঞ্চায়েত বিশিষ্ট পশ্চিম বর্ধমান জেলায় পঞ্চায়েত অধিবেশন, জনসভা থেকে রোড–শো করেছেন তিনি। আর আজ শুক্রবার জেলায় দাঁড়িয়ে কর্মীদের একদিকে দিলেন ভোকাল টনিক অন্যদিকে দিলেন বিশেষ সম্মান। যা শুনে আবেগে ভাসল তৃণমূল কংগ্রেসের কর্মী থেকে সমর্থকরা।

    এদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায় সবার কথা শুনেছেন। আর স্পষ্ট নির্দেশ দেন, সামনেই পঞ্চায়েত নির্বাচন, তারপর লোকসভা। তাই সঙ্ঘবদ্ধভাবে দলের হয়ে লড়াই করতে হবে। একই সঙ্গে তিনি বার্তা দেন, একুশের নির্বাচনে যারা বেইমানি করেছিল তাদের কোনও গুরুত্ব দেওয়া যাবে না। আর কোথাও কোনও বৈষম্য মানুষের সঙ্গে হলে তখনই এলাকার লোকজনকে সঙ্গে নিয়ে সর্বাত্মক আন্দোলন গড়ে তুলতে হবে। বেনিয়ম, দুর্নীতিতে জড়িত থাকলে দলের নেতা–কর্মীদের বিরুদ্ধেও এফআইআর করার নির্দেশ দেন তিনি।

    ঠিক কী সম্মান দিয়েছেন অভিষেক?‌ অন্যদিকে আজ, শুক্রবার তৃণমূল কংগ্রেসের টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। যেখানে অভিষেক বন্দ্যোপাধ্যায় দলীয় কর্মীদের বেশি করে অগ্রাধিকার দিয়েছেন। সেখানে তিনি বলেন, ‘‌আমি বিশ্বাস করি যে এই দলে মমতা বন্দ্যোপাধ্যায়ের পর দ্বিতীয় যদি কোনও আসন থাকে যাক কারণে তৃণমূল কংগ্রেস তৃতীয়বার ক্ষমতায় এসেছে, জয়ের অংশীদার বা কৃতিত্ব সবটাই বুথ সভাপতিদের। যারা প্রাণপাত করে, রক্ত–ঘাম–জল এক করে নির্বাচনে নিজের জীবন বাজি রেখে লড়াই করে মুষ্টিবদ্ধ হাত ও আবেগ–সহ দলের প্রতি যে ভালবাসা সেটাকে সামনে রেখে যে লড়াই করে দলকে জেতায় তাদের কারণেই তৃণমূল কংগ্রেস ছোট্ট একটা দল থেকে বটবৃক্ষে পরিণত হয়েছে।’‌
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)