• মাধ্যমিকের কৃতীদের ফোন করে শুভেচ্ছা খোদ মুখ্যমন্ত্রীর, সমস্যায় পাশে থাকার আশ্বাসও
    প্রতিদিন | ২০ মে ২০২৩
  • নিজস্ব সংবাদদাতা বনগাঁ: এবারের মাধ্যমিক পরীক্ষার মেধাতালিকায় স্থান করে নিয়েছে রাজ্যের বিভিন্ন জেলার ১১৮ জন পরীক্ষার্থী। তাঁদের অনেককেই সরসারি ফোন করে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোনও সমস্যা হলে পাশে থাকার আশ্বাসও দেন তিনি।

    টিভির পর্দায় মাধ্যমিক পরীক্ষার ফলাফলের তালিকায় নিজের নাম চতুর্থ নম্বরে দেখে প্রথমে বিশ্বাস করতে পারেনি বনগাঁ শহরের বাসিন্দা সমাদৃতা সেন। একটু পরে ধাতস্ত হতেই শুরু হয় অভিনন্দনের পালা। খবর ছড়িয়ে পড়তেই সমাদৃতার বাড়িতে ছুটে আসেন স্কুলের দিদিমণি-সহ প্রতিবেশীরা। এর মধ্যেই সমাদৃতার বাবার ফোনে ফোন আসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee)। সমাদৃতা জানান, ?আমাকে মুখ্যমন্ত্রী ফোন করেছিলেন। ভাবতেই পারছি না! এই খুশি কীভাবে প্রকাশ করব বুঝে উঠতে পারছি না। তিনি শুভেচ্ছা জানিয়েছেন। বলেছেন সামনেই দেখা হবে। উচ্ছ্বসিত সমাদৃতার বাবা উদয় সেন বলেন, ?ছোটবেলা থেকেই মুখ্যমন্ত্রীর ভক্ত আমি। মেয়ের দৌলতে আজকে দিদিমণির সঙ্গে কথা হল।?

    বনগাঁ পৌরসভা ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা তথা বনগাঁ কুমুদিনী বালিকা বিদ্যালয়ের ছাত্রী সমাদৃতা সেন রাজ্যের মধ্যে চতুর্থ স্থান অধিকার করেছে। তার প্রাপ্ত নম্বর ৬৮৯। ৭টি বিষয়ে লেটার মার্ক পেয়েছে সে। অঙ্ক, পদার্থবিদ্যা এবং জীবন বিজ্ঞানে ১০০ নম্বর তার ঝুলিতে। বিজ্ঞান নিয়ে পড়াশোনা করতে চায় সমাদৃতা। তবে ডাক্তার নয়, গবেষণা করার ইচ্ছা। বাবা উদয় সেন ও মা শম্পা সেন পেশায় স্কুল শিক্ষক ও শিক্ষিকা। এদিন তাঁদের বাড়ি গিয়ে অভিনন্দন জানান, বনগাঁ পৌরসভার চেয়ারম্যান গোপাল শেঠ।

    এদিকে বাঁকুড়া মিশন গার্লসের ছাত্রী অন্বেষা পঞ্চম স্থান অধিকার করেছে। তাঁকে ফোন করে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী। রাজ্যের সম্ভাব্য তৃতীয় টাকি রামকৃষ্ণ মিশনের ছাত্র অর্ক মণ্ডলও ফোন পান মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৬ জুন কলকাতার ধনধান্য সভাঘরে কৃতীদের সংবর্ধনা দেওয়ার জন্য বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানেও এই ছাত্রছাত্রীদের আমন্ত্রণ জানা তিনি বলে খবর।
  • Link to this news (প্রতিদিন)