• এক নম্বরের জন্যই মেধা তালিকা থেকে ছিটকে গেল রায়গঞ্জ করোনেশন হাইস্কুল
    বর্তমান | ২০ মে ২০২৩
  • নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: এক নম্বরের জন্য মেধা তালিকা থেকে ছিটকে গেল রায়গঞ্জ করোনেশন হাইস্কুল। প্রথম দশে থাকতে না পারলেও স্কুলের সার্বিক ফলাফল গত বছরের তুলনায় অনেক ভালো হয়েছে বলে দাবি করোনেশন স্কুল কর্তৃপক্ষের। উত্তর দিনাজপুর জেলার কোনও স্কুলই এ বছর মাধ্যমিকের মেধা তালিকায় জায়গা করে নিতে পারেনি। 

    বিগত বছরগুলিতে মাধ্যমিকে বহুবার মেধা তালিকায় স্থান পেয়েছে রায়গঞ্জ শহর তথা জেলার মর্যাদাপূর্ণ রায়গঞ্জ করোনেশন হাইস্কুল। কিন্তু এ বছর মাধ্যমিক পরীক্ষায় মাত্র ১ নম্বরের জন্য মেধা তালিকা থেকে ছিটকে গিয়েছে তারা। রায়গঞ্জ করোনেশন হাইস্কুল থেকে এ বছর মাধ্যমিক পরীক্ষায় বসেছিল ১৬০ জন। সকলেই উত্তীর্ণ হয়েছে। সর্বোচ্চ নম্বর প্রাপক অর্ণব বন্দ্যোপাধ্যায়। তার প্রাপ্ত নম্বর ৬৮২। করোনেশন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সিতিকণ্ঠ দত্ত বলেন, মেধা তালিকার দশম স্থানাধীকারীদের প্রাপ্ত নম্বর ৬৮৩। মাত্র ১ নম্বরের জন্য আমরা মেধা তালিকায় জায়গা করে নিতে পারিনি। তবে আমাদের স্কুলের সার্বিক ফলাফল অন্যান্য বছরের তুলনায়  ভালো হয়েছে। এ বছর আমাদের স্কুল থেকে ৯০ শতাংশের বেশি নম্বর পেয়েছে ৩১ জন পরীক্ষার্থী। ৮০ শতাংশের বেশি নম্বর পেয়েছে ৫৭ জন। ৬০০-র বেশি নম্বর পেয়েছে ৪০ জন। 

    এক নম্বরের জন্য মেধা তালিকায় জয়গা না পাওয়া প্রসঙ্গে অর্ণব বলে,    একটু কম হয়ে গেল। তবে ভবিষ্যতে আমি বিজ্ঞানী হতে চাই। আপাতত একাদশ শ্রেণির পড়াশোনায় মনোনিবেশ করতে হবে। গত বছর মাধ্যমিকে পঞ্চম স্থান দখল করলেও রায়গঞ্জ সারদা বিদ্যামন্দির বাংলা মিডিয়াম হাইস্কুল এ বছর মেধা তালিকায় জায়গা পায়নি। স্কুলের প্রধান শিক্ষক চিত্তরঞ্জন মণ্ডল বলেন, আমাদের পড়ুয়ারা খুবই ভালো পরীক্ষা দিয়েছিল। আশা ছিল, মেধা তালিকায় জায়গা করে নিতে পারব। আমাদের স্কুল থেকে এ বছর ৪৯ জন মাধ্যমিক পরীক্ষার্থীর প্রত্যেকেই পাশ করেছে। ৯০ শতাংশের বেশি নম্বর পেয়েছে ১০ জন। ৮০ শতাংশের বেশি নম্বর পেয়েছে ১৫ জন।  

    রায়গঞ্জ বালিকা বিদ্যালয় থেকে এ বছর মাধ্যমিক পরীক্ষায় বসেছিল ১৫১ জন। তাদের মধ্যে ১৪৬ জন ও রায়গঞ্জ কৈলাশচন্দ্র রাধারানি বিদ্যাপীঠের ৪৯ জন পরীক্ষার্থীর সকলেই পাশ করেছে।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)