• অসম থেকে ফেরার পথেই নিজের রেজাল্ট জানতে পারল সত্যম বণিক
    বর্তমান | ২০ মে ২০২৩
  • নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহারের রামভোলা হাইস্কুলের ছাত্র সত্যম বণিক এবারের মাধ্যমিকে মেধা তালিকায় সপ্তম স্থান অধিকার করেছে। সত্যমের এই সাফল্য খবর মিলতেই পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের কলাবাগান ও রামভোলা হাইস্কুলে খুশির হাওয়া ছড়ায়। সত্যমের প্রাপ্ত নম্বর ৬৮৬। আগামী দিনে সে বিজ্ঞান নিয়ে পড়াশোনা করতে চায়। পড়াশোনার পাশাপাশি ফুটবল, ক্রিকেট খেলা ও ছবি আঁকায় তার যথেষ্ট আগ্রহ। মা ও দিদির সঙ্গে ক’দিন আগে সে অসমে গিয়েছিল। আত্মীয়ের বাড়ি থেকে ফেরার পথেই রেজাল্টের খবর পায়। সত্যমের সাতজন গৃহশিক্ষক ছিলেন। বাংলায় ৯৭, ইংরেজি ও ইতিহাসে ৯৬ করে, অঙ্ক ও জীবন বিজ্ঞানে ১০০-র মধ্যে ১০০, ভৌত বিজ্ঞানে ৯৯ এবং ভূগোলে ৯৮ পেয়েছে সে। 

    ছেলে সপ্তম স্থান অধিকার করেছে জানার পর আত্মীয়স্বজন, পাড়াপ্রতিবেশীকে মিষ্টিমুখ করান সত্যমের বাবা গোপালচন্দ্র বণিক। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য মহানন্দ সাহা সকাল থেকেই সত্যমের বাড়িতে বসেছিলেন। কোচবিহারের প্রাক্তন এমপি পার্থপ্রতিম রায়, স্কুলের শিক্ষকরাও সত্যমের বাড়িতে যান। সত্যম বাড়ি ফিরতেই একে একে তাঁরা সংবর্ধিত করেন। সত্যমের সাফল্যেরর খবর পেয়ে রামভোলা হাইস্কুলের প্রাক্তন ছাত্র তথা কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ স্কুলে গিয়ে তাকে শুভেচ্ছা জানান। সত্যম বলে, মাধ্যমিকে ভালো ফল হবে আশা করেছিলাম। কিন্তু, ‌এতটা হবে আশা করিনি। একাদশে বিজ্ঞান নিয়ে পড়াশোনা করব। ডাক্তার বা ইঞ্জিনিয়ারিং নিয়ে ভবিষ্যতে পড়াশোনা করার ইচ্ছে রয়েছে। সত্যমের বাবা বলেন, ছেলে নিজের আগ্রহেই পড়াশোনা করত। ওর এই সাফল্যে আমরা খুশি। সত্যমের মা বলেন, আমরা কয়েকদিন আগে অসমে গিয়েছিলাম। এদিন সেখান থেকে ফিরেছি। ছেলের সাফল্যে আমরা গর্বিত। 

    রামভোলা হাইস্কুলের প্রধান শিক্ষক তপনকুমার দাস বলেন, সত্যম প্রথম থেকেই আমাদের স্কুলের ছাত্র। টেস্টেও ভালো ফল করেছিল। স্কুলের সম্মান রাখল ছেলেটি। ওর জন্য আমরা গর্বিত।
  • Link to this news (বর্তমান)