• ‘আরিয়ানকে জেলে রাখবেন না, ও মানসিকভাবে ভেঙে পড়বে’ ওয়াংখেড়েকে মেসেজ করেন শাহরুখ
    বর্তমান | ২০ মে ২০২৩
  • মুম্বই: ‘আপনার কাছে ভিক্ষা চাইছি। দয়া করে আরিয়ানকে জেলে রাখবেন না। ও মানসিক ভাবে ভেঙে পড়বে।’ নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) প্রাক্তন জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়েকে হোয়াটসঅ্যাপ চ্যাটে এমনই কাতর আর্জি জানিয়েছিলেন বলিউডের ‘বাদশা’ শাহরুখ খান। ২০২১ সালে মুম্বই উপকূলে কর্ডেলিয়া প্রমোদতরী থেকে শাহরুখ-পুত্র আরিয়ানকে মাদক মামলায় গ্রেপ্তার করেছিল এনসিবি। অভিযোগ, সেই সময় আরিয়ানকে মুক্তি দিতে শাহরুখের কাছে ২৫ কোটি টাকা দাবি করেন এনসিবির মুম্বই জোনের তৎকালীন ডিরেক্টর ওয়াংখেড়ে। ঘটনায় তদন্ত চালিয়ে সম্প্রতি ওয়াংখেড়ে সহ চার জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে সিবিআই। শুক্রবার কেন্দ্রীয় সংস্থার সেই এফআইআর খারিজের আর্জি জানিয়ে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হন ওয়াংখেড়ে। তাঁর দাবি, প্রতিহিংসার বশেই তাঁর বিরুদ্ধে ওই এফআইআর দায়ের করেছে এজেন্সি। এদিন শুনানিতে দু’পক্ষের সওয়াল-জবাবের পর আদালত ওয়াংখেড়েকে ‘রক্ষাকবচ’ দিয়েছে। কোর্ট জানিয়েছে, আগামী সোমবার পর্যন্ত এনসিবির প্রাক্তন ডিরেক্টরের বিরুদ্ধে কোনও দমনমূলক পদক্ষেপ করতে পারবে না সিবিআই। ওইদিনই মামলার পরবর্তী শুনানি হবে।

    সমীর ওয়াংখেড়ের তরফে দায়ের করা এদিনের পিটিশনেরই একটি অংশে শাহরুখের সঙ্গে তাঁর হোয়াটসঅ্যাপ কথোপকথন উল্লেখ করা হয়েছে। শাহরুখের ওই চ্যাটটির তারিখ ২০২১ সালের ১৪ অক্টোবর। অর্থাৎ আরিয়ানের গ্রেপ্তারির ঠিক ১০ দিন পর। এসআরকে লিখেছিলেন, ‘আপনি ভালো মানুষ। আশা করি আমার ছেলের প্রতি সদয় হবেন। মানসিক ভাবে ও ভেঙে পড়বে। আমি শুধু একজন বাবা হিসেবে আপনার কাছে ভিক্ষা চাইতে পারি। আপনি কথা দিয়েছিলেন, আমার ছেলেকে শুধরে দেবেন। আমি সেই পথে কখনওই বাধা হয়ে দাঁড়াব না। আপনার মানবিকতার উপর আমার পূর্ণ বিশ্বাস রয়েছে।’

    আরিয়ান খান কাণ্ডের পর হিসেব বহির্ভূত সম্পত্তির অভিযোগে সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করেছিল এনসিবির ভিজিল্যান্স বিভাগ। সেই তদন্ত রিপোর্টও এদিন সংবাদমাধ্যমের হাতে এসেছে। সেখানে একাধিক চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। যেমন— আরিয়ান খান ও তাঁর বন্ধু আরবাজ মার্চেন্টের নাম একেবারে শেষ মুহূর্তে অভিযুক্তদের তালিকায় ঢোকানো হয়েছিল। আবার কিছু সন্দেহভাজনকে কোনও কারণ ছাড়াই সেই রাতে ছেড়েও দেওয়া হয়েছিল। এখানেই শেষ নয়। ওয়াংখেড়ের আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি ও বিলাসবহুল জীবনযাপনের খরচের বিষয়টিও উল্লেখ করা হয়েছে তদন্ত রিপোর্টে। বলা হয়েছে, ২০১৭ থেকে ২০২১ সালের মধ্যে পরিবার নিয়ে ছ’টি বিদেশ সফর করেছিলেন এনসিবি কর্তা। ব্রিটেন, আয়ারল্যান্ড, পর্তুগাল, দক্ষিণ আফ্রিকা ও মালদ্বীপে মোট ৫৫ দিন কাটিয়েছিলেন তিনি। কিন্তু, এই বিদেশ সফরের জন্য ওয়াংখেড়ে খরচ দেখিয়েছিলেন মাত্র সওয়া ৮ লক্ষ টাকা। অথচ বিমান ভাড়াতেই এই টাকা লেগে যাওয়ার কথা। এছাড়া ওয়াংখেড়ের দামি ঘড়ির সম্ভার, মুম্বইতে চারটি বিরাট ফ্ল্যাট, ওয়াসিমে ৪১,৬৮৮ একর জমির হদিশও মিলেছে। এদিকে, নিজের ও  স্ত্রীর মিলিত বার্ষিক আয় ৪৫ লক্ষ টাকার কিছু বেশি বলেই দাবি করেছেন ওয়াংখেড়ে।

    আরিয়ান খানের সঙ্গেই প্রমোদতরী থেকে সেই রাতে গ্রেপ্তার হয়েছিলেন মডেল মুনমুন ধামেচা। মুনমুনের দাবি, সংবাদমাধ্যমে প্রচার পেতেই সেদিন তাঁকে মাদক মামলায় ফাঁসিয়েছিলেন সমীর ওয়াংখেড়ে। এতদিন ভয়ে তিনি মুখ খোলেননি বলেও দাবি করেছেন ওই মডেল।
  • Link to this news (বর্তমান)