• Kalighat Kaku: কালীঘাটের কাকুর ‘ঘুম ভাঙাল’ ED, সাতসকাল বাড়িতে হানা গোয়েন্দাদের
    এই সময় | ২০ মে ২০২৩
  • শনিবার সাত সকালে 'কালীঘাটের কাকু'র বাড়িতে ED। জানা গিয়েছে, এদিন সকাল ছ'টা নাগাদ সুজয়কৃষ্ণ ভদ্রের বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় এজেন্সি। তদন্তকারীদের ডাকে কাকভোরে ঘুম ভাঙে সুজয়কৃষ্ণ ভদ্রের। প্রতিবেশীদের দাবি, তিনি এসে দরজা খোলেন।

    শুধু তার বাড়ি নয়, জানা গিয়েছে সুজয়কৃষ্ণ ভদ্রের বেহালার ফকিরপাড়া রোডের একটি কনসালটেন্সি সংস্থাতেও ED-র অপর একটি দল গিয়েছে। প্রাথমিকভাবে যে তথ্য উঠে এসেছে, নিয়োগ দুর্নীতি মামলাতেই এই তল্লাশি। এর আগে মার্চ মাসে তাঁকে নিজাম প্যালেসে তলব করে CBI। এরপর তাঁর বাড়িতেও CBI তল্লাশি চালানো হয়।

    সুজয়কৃষ্ণের প্রতিবেশীদের দাবি, এদিন সকালে কয়েকজন এসে সুজয়কৃষ্ণের বাড়ির দরজায় কড়া নাড়েন। কিছু সময় পর বেরিয়ে আসনে কালীঘাটের কাকু। এখনও তল্লাশি চালানো হচ্ছে বলেই জানা যাচ্ছে।

    এবার কালীঘাটের কাকুর বাড়িতে ED অভিযান। তাৎপর্যপূর্ণভাবে এদিনই কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে CBI। এদিন তাঁকে ১১টা নাগাদ নিজাম প্যালেসে হাজিরার কথা বলা হয়েছে। উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলায় প্রথম ধৃত তাপস মণ্ডলের মুখে শোনা গিয়েছিল সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকুর নাম। এর আগে তাঁর বাড়ির পাশাপাশি পর্ণশ্রীর একটি ফ্ল্যাট ত্রিবেণী অ্যাপার্টমেন্ট তল্লাশি চালান গোয়েন্দারা। নিয়োগ দুর্নীতি মামলায় প্রতিদিন সামনে আসছে নয়া তথ্য।

    অভিযোগ উঠেছিল, কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের কাছে চাকরি বিক্রির একটি অর্থ আসত তাপস ঘোষ এবং কুন্তল ঘোষের থেকে। একইসঙ্গে বহিষ্কৃত তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী প্রিয়াঙ্কার সঙ্গেও তাঁর ব্যবসায়িক লেনদেনের যোগ পাওয়া গিয়েছে বলে গোয়েন্দা সূত্র মারফত জানা গিয়েছিল। শনিবার সাতসকালে সুজয়কৃষ্ণ ভদ্রের বাড়িতে এই তল্লাশি অভিযান অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

    প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলা প্রতিদিনই নয়া মোড় নিচ্ছে। এর আগে এই মামলায় গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তৃণমূল থেকে বহিষ্কৃত হুগলির যুবনেতা কুন্তল ঘোষের গ্রেফতারির পর একাধিক তথ্য উঠে এসেছিল। এদিকে তিনি দাবি করেছিলেন, তাঁকে দলীয় নেতাদের নাম বলার জন্য চাপ দেওয়া হচ্ছে। এই মামলার জল গড়িয়েছিল কলকাতা হাইকোর্ট পর্যন্ত।

    কুন্তলের এই চিঠি প্রসঙ্গে কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দিয়েছিলেন, এই মামলায় প্রয়োজনে অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারে তদন্তকারী এজেন্সি। সেই মোতাবেক এদিন অভিষেককে তলব করা হয়েছে।
  • Link to this news (এই সময়)