• আগ্নেয়াস্ত্র বিক্রির চেষ্টা! লিলুয়ায় হাতেনাতে ধরা পড়ল ২ দুষ্কৃতী
    এই সময় | ২০ মে ২০২৩
  • West Bengal News : উদ্দেশ্য ছিল আগ্নেয়াস্ত্র বিক্রি করা। সেই উদ্দেশ্যে হাওড়া জেলার লিলুয়ায় এসে পৌঁছয় দুই দুষ্কৃতী। জোগাড় হয়ে গিয়েছিল খদ্দেরও। কিন্তু শেষ মুহূর্তে খবর পৌঁছে যায় পুলিশের কাছে। তৎক্ষণাৎ হানা দেয় পুলিশ। শেষমেশ আগ্নেয়াস্ত্র বিক্রি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল ওই দুই দুষ্কৃতী।

    লিলুয়া থানার অন্তর্গত ভেরি এলাকা থেকে গ্রেফতার করা হয় ওই দুজনকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গতকাল গভীর রাতে বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে হাওড়ার লিলুয়া থানার পুলিশ চকপাড়া আনন্দনগর গ্রাম পঞ্চায়েত এলাকার ভেরি এলাকায় অভিযান চালায়।

    এখান থেকে গ্রেফতার করে দুজনকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতেরা এই আগ্নেয়াস্ত্র ও কার্তুজ বিক্রি করতে এসেছিল। আজ দুজনকে হাওড়া আদালতে তোলা হয়। পুলিশ সূত্রের খবর জানা যায়, ধৃত ওই ব্যক্তিদের মধ্যে একজনের নাম বিপ্লব ঢালি (২০)। বাড়ি বেহালার সরশুনা এলাকায়। অপর ব্যক্তির নাম শুভদীপ পাল (৩৫)।

    সে ঠাকুরপুকুরের বাসিন্দা। এদের কাছ থেকে একটি পাইপগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার হয়। ধৃতদের আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আবেদন জানিয়েছে পুলিশ। ধৃতেরা আগ্নেয়াস্ত্র কোথায় বিক্রি করতে এসেছিল এবং ওই আগ্নেয়াস্ত্র দিয়ে কী ধরনের অপরাধ সংগঠিত করা হত তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

    এই বিষয়ে লিলুয়া থানার এক আধিকারিক জানান , "গোপন সূত্রে খবর পাওয়ার পরে অভিযান চালানো হয়। তাতেই আগ্নেয়াস্ত্র সমেত এই দুজন গ্রেফতার হয়। ধরার পর আমরা জানতে পারি যে এরা লোকাল কেউ নয়, বাইরে থেকে এসেছিল। এই বিষয়ে আরও তদন্ত করা হচ্ছে।"

    প্রসঙ্গত উল্লেখ্য, গত মার্চ মাসেও জেলার বালি এলাকায় অভিযান চালিয়ে এক অস্ত্র কারবারিকে গ্রেফতার করে পুলিশ। ধৃতের থেকে উদ্ধার হয় ৩টি অত্যাধুনিক পিস্তল এবং কার্তুজ। গোপন সূত্রে খবর পেয়ে বালি স্টেশন সংলগ্ন এলাকায় অভিযান চালায় বালি থানার পুলিশ। সেই অভিযানে গ্রেফতার করা হয় এক দুষ্কৃতীকে।

    পুলিশের জানিয়েছিল, তাঁর কাছ থেকে দুটি ৭ মিলিমিটার পিস্তল, একটি ৯ মিলিমিটার পিস্তল, ৫টি ম্যাগাজিন এবং ৯ রাউন্ড কার্তুজ উদ্ধার হয়। পুলিশের দাবি ছিল, বিক্রি করার উদ্দেশ্যে ওই আগ্নেয়াস্ত্র বালি এলাকায় নিয়ে আসা হয়েছিল। ধৃত ওই দুষ্কৃতীও জেলার বাইরে থেকে এসেছিল বলে জানানো হয়েছিল।
  • Link to this news (এই সময়)