• বাদ পড়ল না মেদিনীপুরও! নব জোয়ার কর্মসূচির প্রস্তুতিকে কেন্দ্র করে উত্তেজনা চন্দ্রকোণায়
    এই সময় | ২০ মে ২০২৩
  • West Bengal News : তৃণমূলের নব জোয়ার কর্মসূচিকে সামনে রেখে জেলা নেতৃত্বের উপস্থিতিতে প্রস্তুতি সভার আয়োজন করা হয়েছিল। আর সেই সভাকে ঘিরে তুমুল উত্তেজনা দেখা দিল চন্দ্রকোণায়। তৃণমুলের জেলা চেয়ারম্যান ও জেলা সভাপতিকে ঘিরে বিক্ষোভ শুরু করেন তৃণমূল কর্মী সমর্থকেরা। সভায় দফায় দফায় হই হট্টগোল চিৎকার চেঁচামেচি জুড়ে দেন তৃণমূলের একাংশ।

    সভাস্থল ছেড়ে বাইরে বেরিয়ে আসেন তৃণমূল কর্মী সমর্থকদের একাংশ। রীতিমতো জেলা তৃণমূল চেয়ারম্যানকে ধাক্কা দেন ক্ষুব্ধ তৃণমূল কর্মীরা। পরিস্থিতি হাতাহাতি পর্যন্ত গড়ায়।

    সভাস্থলের ভিতরে থাকা তৃণমূলের বিক্ষুব্ধ গোষ্ঠী পঞ্চায়েত সমিতির সভাপতি হীরালাল ঘোষকে মেরে বাইরে বের করে দেওয়ার মতো ঘটনাও ঘটতে দেখা যায়। পরিস্থিতি সামাল দিতে সভাস্থলে পৌঁছয় পুলিশ। তৃণমুলের নব জোয়ার কর্মসূচিকে সামনে রেখে প্রস্তুতি সভাকে ঘিরে এমনই ঘটনা ঘটল পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোণায়।

    আজ বিকেল নাগাদ চন্দ্রকোণা পুরসভার টাউন হলে নব জোয়ার কর্মসূচির একটি প্রস্তুতি সভার আয়োজন করা হয়েছিল চন্দ্রকোণা-২ ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। সেই প্রস্তুতি সভায় ঘাটাল সাংগঠনিক জেলার চেয়ারম্যান অমল পণ্ডা, ঘাটাল সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি আশিস হুদাইত সহ জেলা সংগঠনের একাধিক নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

    আর সেই সভার শুরুতেই তৃণমূল কর্মী সমর্থকরা দু'ভাগে বিভক্ত হয়ে দেখা দেয় চরম উত্তেজনা। বিক্ষোভকারী তৃণমূল কর্মী সমর্থকদের একাংশের দাবি, রাতারাতি হঠাৎ করে কয়েক দিনের মধ্যে অঞ্চল ও বুথ সভাপতি পরিবর্তন করে দেওয়া হয়েছে চন্দ্রকোণা-২ ব্লকে। ব্লক সভাপতি প্রসূন ঘোষ ও বিধায়কের নেতৃত্বে ব্লকে বুথ সভাপতি ও অঞ্চল নেতৃত্বদের সরিয়ে দেওয়া হয়।

    এই বিষয়ে ব্লকের একাংশ তৃণমূল নেতা কর্মীরা জানতেন না বলে অভিযোগ বিক্ষুব্ধ নেতা কর্মীদের । আর এতেই নব জোয়ার প্রস্তুতি সভায় দেখা যায় চরম উত্তেজনা। এদিনের বিক্ষোভে উপস্থিত ছিলেন তৃণমূলের চন্দ্রকোণা-২ পঞ্চায়েত সমিতির সভাপতি হীরালাল ঘোষ, প্রাক্তন ব্লক সভাপতি জগজিৎ সরকার সহ প্রাক্তন বুথ ও অঞ্চল সভাপতি থেকে শুরু করে বিক্ষুব্ধ তৃণমূল কর্মী সমর্থকেরা।

    সভাস্থলের ভিতরে চন্দ্রকোণা-২ পঞ্চায়েত সমিতির সভাপতি হীরালাল ঘোষ সহ তার অনুগামীরা ঢুকে বিক্ষোভ শুরু করে। আর এতেই দেখা দেয় চরম উত্তেজনা, দফায় দফায় ভিতরে বাইরে চলে বিক্ষোভ। আর এরই মাঝে ঘাটাল সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান অমল পণ্ডা বাইরে বেরিয়ে এলে তাঁকে ঘিরে ধরে তুমুল বিক্ষোভ দেখায় বিক্ষুব্ধ তৃণমূলের একাংশ।

    এমনকি সেই সময় জেলা চেয়ারম্যানকে ধাক্কা মারতেও দেখা যায় এক তৃণমূল কর্মীকে। যদিও সভা শেষ করে বাইরে বেরিয়ে ঘাটাল সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান অমল পণ্ডা দাবি করে বলেন, "তেমন কিছু হয়নি। কিছু নেতা কর্মীদের ক্ষোভ ছিল তা তাঁরা আমাকে জানিয়েছেন। আমি তাঁদের বলেছি যে যা বলার দলের অভ্যন্তরে বলতে। বাইরে দলের ভিতরের কথা না জানানোই উচিৎ।"

    যদিও তাঁকে ধাক্কাধাক্কি করার ঘটনা অস্বীকার করেন জেলা চেয়ারম্যান অমল পণ্ডা।
  • Link to this news (এই সময়)