• সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯ ২০ মে ২০২৩ ০৭:০২
    আনন্দবাজার | ২০ মে ২০২৩
  • সিবিআই দফতরে অভিষেকের হাজিরা

    তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে সিবিআই। সেই মতো আজ, শনিবার বেলা ১১টা নাগাদ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কলকাতার দফতরে তাঁর যাওয়ার কথা। অভিষেকের জিজ্ঞাসাবাদের দিকে নজর থাকবে।

    ২০০০ টাকার নোট ‘বন্দি’ পরবর্তী পরিস্থিতি

    শুক্রবার বাজার থেকে ২ হাজার টাকার নোট তুলে নেওয়ার কথা জানিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই)। শুক্রবার আরবিআইয়ের এই ঘোষণার পরেই সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ ছড়িয়েছে। ফিরেছে ২০১৬ সালের নোটবন্দির স্মৃতি। এই অবস্থায় আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

    ইডেনে কেকেআরের মরণবাঁচন ম্যাচ

    আজ ইডেনে লখনউয়ের বিরুদ্ধে কেকেআরের মরণবাঁচন ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

    কর্নাটকে মুখ্যমন্ত্রীর শপথ

    আজ দুপুর সাড়ে ১২টায় কর্নাটকের মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া। শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত তালিকায় সহযোগী দলগুলির পাশাপাশি রয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ভারত রাষ্ট্র সমিতির প্রধান তথা তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। আজ নজর থাকবে এই খবরের দিকে।

    এগরা বিস্ফোরণকাণ্ডের তদন্ত

    পূর্ব মেদিনীপুরের এগরায় বিস্ফোরণের ঘটনায় সিআইডি তদন্ত চালিয়ে নিয়ে যেতে পারবে বলে নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। সেই মতো তদন্ত করছে রাজ্যের গোয়েন্দা সংস্থা। তারই মধ্যে ঘটনার মূল অভিযুক্ত ভানু বাগের মৃত্যু হয়েছে। আজ এই তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে।

    রাজ্যের আবহাওয়া

    আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। রবি এবং সোমবারও কিছু জেলায় চলতে পারে বৃষ্টি। এই অবস্থায় আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

    টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

    টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। এই অবস্থায় আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

    আইপিএলে চেন্নাই-দিল্লি

    আজ আইপিএলে চেন্নাই বনাম দিল্লির খেলা রয়েছে। বিকেল সাড়ে ৩টে থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

    মাদ্রাসা বোর্ডের ফল প্রকাশ

    আজ মাদ্রাসা বোর্ডের ফল প্রকাশ রয়েছে। সকাল ১০টা নাগাদ ফল ঘোষণা হবে। নজর থাকবে এই খবরের দিকে।

  • Link to this news (আনন্দবাজার)