• সে প্রস্তুত, তাঁকে এখনই সুযোগ দিতে হবে- যশস্বীর চিয়ারলিডার হয়ে গেলেন গাভাসকর
    হিন্দুস্তান টাইমস | ২০ মে ২০২৩
  • রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান যশস্বী জসওয়াল এই মরশুমে দারুণ ফর্মে রয়েছেন। আইপিএল-এ নিজের সেঞ্চুরিটিও করে ফেলেছেন ২০ বছর বয়সি জসওয়াল। এর ফলে কিংবদন্তি ক্রিকেটাররাও তাঁর ভক্ত হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত তিনি ১৪ ম্যাচে ৪৮.০৮ গড়ে ১৬৩.৬১ এর দুর্দান্ত স্ট্রাইক রেটে ৬২৫ রান করেছেন। অনেক ভক্ত এবং প্রাক্তন ক্রিকেটার যশস্বীর ভারতীয় দলে অন্তর্ভুক্তির জন্য আবেদন করেছেন। ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকরও মনে করেন যে ফর্মে থাকা অবস্থায় বাঁহাতি ওপেনারের ইন্ডিয়া ক্যাপ পাওয়া উচিত।

    সুনীল গাভাসকর যুক্তি দিয়েছিলেন যে রাজস্থান রয়্যালসের এই ব্যাটারের আত্মবিশ্বাস রয়েছে। যশস্বী সঠিক মানসিকতায় থাকলে ভারতের হয়েও তা করতে পারেন। সুনীল গাভাসকর বলেছেন, ‘যদি একজন ব্যাটসম্যান টি-টোয়েন্টিতে ২০-২৫ বলে ৪০-৫০ রান করেন, তবে তিনি দলের জন্য ভালো করেছেন, তবে তিনি যদি একজন ওপেনার হন তবে আপনি তাকে ১৫ ওভার খেলাতে চান। যদি সে এক পর্যায়ে সেঞ্চুরি করে, তাহলে আপনার দলের মোট সংখ্যা সহজেই ১৯০-২০০ ছাড়িয়ে যাবে। তাই এই মরশুমে যশস্বী যেভাবে ব্যাটিং করেছে তাতে আমি খুবই খুশি। তিনি একজন টেকনিক্যাল ব্যাটসম্যানও।’

    সুনীল গাভাসকর আরও বলেছেন যে, ‘আমি মনে করি সে প্রস্তুত এবং তাঁকে সুযোগ দেওয়া উচিত। একজন খেলোয়াড় যখন ফর্মে থাকে এবং তারপর সুযোগ পায়, তখন তাঁর আত্মবিশ্বাসও আকাশচুম্বী হয়ে থাকে। বিশেষ করে আন্তর্জাতিক অভিষেকে আপনার ফর্ম সময়মতো ভালো না হলে সন্দেহ বাড়ে। তাই ওই সময় ফর্মে থাকাটা জরুরি।’ জয়সওয়াল বর্তমানে এখনও পর্যন্ত চলতি আইপিএল-এর মরশুমে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। শুধুমাত্র রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি ৭০২ রান করে তালিকার শীর্ষে রয়েছেন। এই মুহূর্তে গুজরাট টাইটানসের শুভমন গিলকেও টপকে গিয়েছেন যশস্বী।

    এদিনের ম্যাচের কথা বললে, রাজস্থান রয়্যালস তাদের শেষ লিগ ম্যাচে পঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছিল। আইপিএল ২০২৩ এর ৬৬তম ম্যাচে ধর্মশালায় পঞ্জাব কিংসকে চার উইকেটে হারিয়ে দিয়েছে রাজস্থান রয়্যালস। রাজস্থান রয়্যালসের সামনে ১৮৮ রানের লক্ষ্য রেখেছিল পঞ্জাব কিংস। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পঞ্জাব কিংস ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৮৭ রান তুলে ছিল। প্লে-অফের দৌড়ে টিকে থাকতে সঞ্জু স্যামসনের দল ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন ১৯.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রানের লক্ষ্য তাড়া করতে সফল হয়।

    (আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

    এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4au
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)