• হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিষেক, চিঠি দিয়ে CBI-কে জানালেন সাংসদ
    এই সময় | ২০ মে ২০২৩
  • West Bengal News কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন বেলা ১১টা নাগাদ তিনি নিজাম প্যালেসে হাজির হন। তার আগে CBI-কে দেওয়া চিঠিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার কথা উল্লেখ করেছেন অভিষেক।

    অভিষেক বন্দ্যোপাধ্যায় চিঠিতে জানিয়েছেন, বিচারপতি অমৃতা সিনহার নির্দেশের প্রেক্ষিতে সুপ্রিম কোর্টে SLP ফাইল করছেন। উল্লেখ্য, তৃণমূলের বহিষ্কৃত যুব নেতা কুন্তল ঘোষ দাবি করেছিলেন, তাঁর উপর দলীয় নেতাদের নাম বলার জন্য চাপ সৃষ্টি করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। শুধু তাই নয়, তিনি এই মর্মে জেল সুপার মারফত একটি চিঠি দিয়েছিলেন হেস্টিংস থানাতেও। ঘটনার প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, চিঠি সংক্রান্ত মামলায় প্রয়োজনে কেন্দ্রীয় সংস্থার তদন্তকারীরা জিজ্ঞাসাবাদ করতে পারবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

    এই মামলার প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় । সুপ্রিম কোর্ট এই মামলা ফেরত পাঠায় হাইকোর্টে এবং মামলাটি ওঠে বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে। কলকাতা হাইকোর্ট জানায়, মামলার প্রেক্ষিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে CBI।

    শুক্রবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এই মামলায় নোটিশ পাঠায় CBI। শনিবার বেলা ১১টা নাগাদ তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। নিজাম প্যালেসে হাজিরার আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় CBI নোটিশের জবাবে লেখেন, ১৯ তারিখ এই চিঠি পাঠিয়ে আমাকে ২০ তারিখ সকাল ১১টায় হাজিরা দিয়ে বলা হয়েছে। এক দিন সময়ও দেওয়া হয়নি। আপনারা জানতেন আমি ২ মাসের একটি জনসংযোগ কর্মসূচি নিয়ে বেরিয়েছি। এই নোটিশ পেয়ে আমি অবাক। তবে তদন্তে সমস্ত ধরনের সহযোগিতা করব।"

    শনিবার সকাল ১০টা ৫০ নাগাদ কালীঘাটে নিজের বাড়ি থেকে বার হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর তিনি ১১টা নাগাদ নিজাম প্যালেসে পৌঁছন। উল্লেখ্য, এই দিনই 'কালীঘাটের কাকু' ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের বাড়িতে তল্লাশি চালিয়েছে ED। এদিকে তৃণমূলে নবজোয়ার কর্মসূচি মাঝপথে থামিয়ে ফেরত আসতে হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে । শুক্রবার পাত্রসায়রে তাঁর সভা করার কথা ছিল। কিন্তু, তা করতে পারেননি তিনি। ভার্চুয়ালি সভাতে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন BJP-র বিরুদ্ধে সুর চড়ান। প্রয়োজনে তিনি তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে খোদ প্রচার ময়দানে নামবেন, এমনটাই জানিয়ে দেন তৃণমূল সুপ্রিমো। অন্যদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সুর চড়িয়েছেন বিরোধীরা।
  • Link to this news (এই সময়)