• সারদার কাঁড়ি কাঁড়ি টাকা কাঁথি পুরসভায়? শুভেন্দুকে বিঁধে বিস্ফোরক কুণাল
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২০ মে ২০২৩
  • অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সিবিআই জিজ্ঞাসাবাদের দিনেই এবার বিরোধী দলনেতাকে একহাত নিয়ে কড়া ভাষায় আক্রমণ শানালেন রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। জেলবন্দি কুন্তল ঘোষের চিঠির ভিত্তিতে অভিষেককে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে আর এক জেলবন্দি সারদাকর্তা সুদীপ্ত সেনের চিঠির ভিত্তিতে কেন শুভেন্দু অধিকারীকে ডাকা বা গ্রেফতার করা হবে না, তা নিয়ে ফের একবার প্রশ্ন তুলেছেন কুণাল। একইসঙ্গে টুইটেও কাঁথি পুরসভায় সারদার ‘টাকা জমা’ নিয়েও বিস্ফোরক অভিযোগ তৃণমূল নেতার।

    নিয়োগ দুর্নীতিতে এই প্রথম সিবিআই জিজ্ঞাসাবাদের মুখোমুখি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিয়োগ দুর্নীতিতে ধৃত জেলবন্দি কুন্তল ঘোষের একটি চিঠি মামলায় কেন্দ্রীয় তদন্ত সংস্থার জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছে তৃণমূল সাংসদকে। যা নিয়ে শুক্রবারের পর শনিবারও সুর চড়ালেন রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক।

    কুণাল ঘোষের দাবি, জেলবন্দি সারদাকর্তা সুদীপ্ত সেনও আদালতে চিঠি দিয়েছেন। সেই চিঠিতে শুভেন্দু অধিকারীর নাম আছে বলে দাবি তাঁর। যে যুক্তিতে অভিষেককে সিবিআই ডাকল, ওই একই যুক্তিতে শুভেন্দু অধিকারীকে কেন সিবিআই ডাকবে না তা নিয়ে এদিন প্রশ্ন তুলেছেন তৃণমূল নেতা। টুইটে এদিন কাঁথি পুরসভায় সারদার ‘টাকা জমা’ নিয়ে একটি বিবিৃতি লিখেছেন কুণাল। ওই ঘটনা সত্যি হলে উপযুক্ত ব্যবস্থা নিতেও আবেদন জানিয়েছেন কুণাল ঘোষ।

    তিনি টুইটে এদিন লিখেছেন, ”সারদাকর্তার কোর্টে লেখা চিঠি নিয়ে প্রশ্ন না তুলে আগে দেখা হোক কাঁথি পুরসভায় সারদার ৫০ লক্ষ টাকা জমা আছে কিনা।

    নগদ আলাদা) । যদি থাকে, সেটা উদ্ধার হোক এবং যারা চাপ দিয়ে বেআইনিভাবে টাকাটা নিয়েছে বলে চিঠিতে অভিযোগ, তাদের গ্রেফতার করা হোক।”
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)