• অভিষেককে CBI জিজ্ঞাসাবাদ, রেগে আগুন মমতা, বামেদের টেনে কেন্দ্রকে তেড়েফুঁড়ে আক্রমণ
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২০ মে ২০২৩
  • নিয়োগ দুর্নীতির মামলায় অভিষেককে সিবিআই জিজ্ঞাসাবাদ, গর্জে উঠলেন মমতা। ‘কেন্দ্রের হুকুমদারির সরকারের এজেন্সিরাজ।’ টুইটে সরব তৃণমূল সুপ্রিমো। ২০১১-এর ২০ মে তাঁরই নেতৃত্বে এরাজ্যে তৃণমূলের সরকার শপথ নিয়েছিল। তাঁর কাছে এই দিনটির তাৎপর্য্য উল্লেখ করে টুইটে কেন্দ্রকে বেনজির নিশানা মমতা বন্দ্যোপাধ্যায়ের।

    নিয়োগ দুর্নীতির মামলায় এই প্রথম কেন্দ্রীয় তদন্ত সংস্থার জিজ্ঞাসাবাদের মুখোমুকি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেককে সিবিআই জিজ্ঞাসাবাদে ফুঁসছেন মমতা। টুইটে কেন্দ্রকে নজিরবিহীনভাবে আক্রমণ শানিয়েছেন তৃণমূলনেত্রী। ২০১১-এর আজকের দিনে নেই তাঁর নেতৃত্বে বাংলায় তৃণমূলের সরকার শপথ নিয়েছিল।

    এই দিনটির তাৎপর্য্য উল্লেখ করে মমতা এদিন টুইটে লিখেছেন, ”এই দিনে, ২০১১ সালে আমরা ৩৪ বছরের দানব শাসনকে সরিয়ে পশ্চিমবঙ্গে মা মাটি মানুষের সরকার গঠনের শপথ নিয়েছিলাম। এই দিনে আমরা আবারও অঙ্গীকারবদ্ধ, জনগণের জন্য নিজেদেরকে উৎসর্গ করছি। কেন্দ্রের হুকুমদারির সরকারের এজেন্সি-রাজ আমাদের কাজকে চ্যালেঞ্জিং করে তুলেছে। লক্ষ লক্ষ মানুষ আমাদের মিছিলে আমাদের সঙ্গে আছেন। দীর্ঘজীবী হোক ২০ মে।”

    শুক্রবার বাঁকুড়ায় দলের কর্মসূচিতে থাকাকালীন সিবিআই নোটিশ পেয়েছিলেন অভিষেক। ২৪ ঘণ্টারও কম সময়ের ব্যবধানে তাঁকে সিবিআই দফতরে হাজিরা দিতে বলা হয়েছিল। সিবিআইয়ের এই তৎপরতায় বেজায় ক্ষুব্ধ অভিষেক নিজেও। ইতিমধ্যেই গিয়েছেন সুপ্রিম কোর্টেও। এমনকী সিবিআই শীর্ষকর্তাকে ক্ষোভের কথা জানিয়ে চিঠিও পাঠিয়েছেন অভিষেক।

    চিঠিতে তিনি লিখেছেন, ‘একদিনও সময় দেওয়া হয়নি। আমি স্তম্ভিত। গতকাল দুপরে নোটিশ, আজ সকাল ১১টার মধ্যে হাজিরা দিতে বলা হয়েছে। আপনারা জানেন যে আমি পশ্চিমবঙ্গের সাধারণ মানুষের সঙ্গে জনসংযোগের জন্য দু’মাস ব্যাপী যাত্রায় রয়েছি। তবুও আমি তদন্তে সব ধরনের সহযোগিতা করব।’
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)