• ‘এত খারাপ গায় কেউ…?’, অরিজিতের গান শুনে কেঁদে ভাসান অনুরাধা
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২০ মে ২০২৩
  • তিনি এসময়ের অন্যতম গায়ক, সকলে তাঁকে একবার ছুঁয়ে দেখার জন্য সবকিছু করতে পারেন। হাজার হাজার টাকার টিকিট হোক অথবা প্রচণ্ড মাত্রায় বৃষ্টি, অরিজিৎ সিং কিন্তু এক এবং অনন্য। শিল্পীর সরল জীবনযাপন এবং সাধারণ বেচেঁ থাকার গল্প অনুপ্রাণিত করে সকলকে। যেই অরিজিৎ এর গান শুনে প্রেমিকরা আবেগে ভেসে ওঠেন, আবার হৃদয় ভাঙলে বিছানায় চোখের জল মোছেন তাঁর গান শুনে নাকি রীতিমতো ভয় পেয়েছিলেন একজন!

    অরিজিৎ প্রথম জীবনে ভাগ নিয়েছিলেন সঙ্গীতের একটি রিয়ালিটি শোয়ে। সেখানে তাঁকে নিয়ে উচ্ছ্বসিত প্রশংসা করেন বিচারকরা। শো না জিতলেও তারপর থেকে আসল লড়াই শুরু হয় তাঁর। দিনের পর দিন অধ্যাবসায়, সাধনা… তিনি হয়ে ওঠেন সকলের অন্তরের অরিজিৎ। মন খারাপ থেকে বন্ধুত্ব তিনিই রাজ করেন সকলের প্লে লিস্টে। কিন্তু শুরুর দিকে অরিজিৎ এর গান শুনে নাকি আতঙ্কিত হয়ে পড়েছিল অনুরাধা পরোয়াল! সত্যি! বর্ষীয়ান শিল্পীর গাওয়া আজ ফির তুম পে প্যার আয়া হ্যা – এই গানটি হেট স্টোরি ২ সিনেমায় রিমিক্স গান অরিজিৎ। তারপর?

    শিল্পীর কথায়, “আমায় একজন বলেন আজ ফির গানটি শুনতে। একজন নতুন ছেলে গেয়েছে বেশ জনপ্রিয় হয়েছে। আমি একবার গানটা শুনেই ঝরঝর করে কেঁদে ফেলি। তারপর বেশ কয়েকবার নিজের গানটা শোনার পরেই প্রাণ ফিরে পেলাম যেন”। অরিজিৎ এতই খারাপ গেয়েছিলেন যে গান শুনে কেঁদেই ফেললেন তিনি!

    বর্তমানে গানের জগতে রিমিক্স এর প্রভাব খুব বেশি। পুরনো গানগুলিকে নিয়ে নতুন ধরনের মিউজিক দেওয়ার বিষয়টিকে অনেকেই ভাল চোখে দেখেন না। আবার কেউ কেউ পছন্দও করেন। তবে, অরিজিৎকে অনেককিছুই সহ্য করতে হয়েছে। ইন্ডাস্ট্রিতে নিজেকে প্রতিষ্ঠা করতে কম কিছু দেখেন নি তিনি।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)