• নিজামে হাজিরার আগেই সুপ্রিম কোর্টে মামলা অভিষেকের
    দৈনিক স্টেটসম্যান | ২০ মে ২০২৩
  • কলকাতা,২০ মে ? বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের  নির্দেশ বহাল রেখে বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিন্হা রায় দেন, CBI, ED অভিষেক বন্দোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে। তারপরই CBI তাঁকে নোটিস পাঠায়।অভিষেককে জিজ্ঞাসাবাদ সংক্রান্ত মামলার নির্দেশনামায়,অত্যন্ত তাৎপর্যপূর্ণ এবং কড়া মন্তব্য করেন বিচারপতি সিনহা । নির্দেশনামার ২২ নম্বর পাতায় তিনি উল্লেখ করেন, আবেদনকারীরা যেভাবে তড়িঘড়ি আবেদন করেছেন, তাতে আদালতের মনে সন্দেহ ঘনীভূত হচ্ছে যে তদন্তকারী অফিসারদের বাধা দেওয়ার অসৎ উদ্দেশে থেকেই এটা করা হয়েছে। ভাবনাটা ছিল পুরো প্রক্রিয়ায় বাধা দেওয়া যাতে আসল অভিযুক্তদের আড়াল করা যায়।
    জানা গেছে, এদিন অভিষেককে জেরার সময়ে একজন এসপি র‍্যাঙ্কের অফিসার থাকবেন, থাকবেন একজন ডিএসপি র‍্যাঙ্কের অফিসারও। কেসের আইও উপস্থিত থাকবেন।
    প্রসঙ্গত কুন্তল ঘোষের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করার ব্যাপারে শুক্রবার দুপুরেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠিয়েছে সিবিআই। আজ, শনিবার সকাল ১১টায় তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে। তারপরেই বাঁকুড়ায় নবজোয়ার যাত্রা থামিয়ে তিনি কলকাতায় ফেরার সিদ্ধান্ত নেন।
    সিবিআইয়ের তলবে   অভিষেক নিজামে পৌঁছেছেন তবে তার আগে সুপ্রিম কোর্টেও মামলা দায়ের করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ।
    আজ, শনিবার সকালে সুপ্রিম কোর্টে স্পেশ্যাল রিট পিটিশন দাখিল করেন অভিষেকের আইনজীবী। হাইকোর্টে বিচারপতি অমৃতা সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ করেই এদিন সকাল সকাল সুপ্রিম কোর্টে আবেদন জানান তিনি।
    এই ব্যাপারে গতকাল তৃণমূল নেত্রী বলেন, ‘দুপুরবেলা নোটিস দিয়ে বলছে কাল সকাল ১১টায় চলে এসো। যেন ওদের চাকরবাকর।’
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)