• দু?হাজারের নোট ?বন্দি? ঘোষণার পরই রাজস্থানের সরকারি দপ্তর থেকে উদ্ধার আড়াই কোটি!
    প্রতিদিন | ২০ মে ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাজার থেকে তুলে নেওয়া হচ্ছে ২০০০ টাকার নোট। ভারতীয় রিজার্ভ ব্যাংকের এমন ঘোষণার পরই রাজস্থানের (Rajasthan) একটি সরকারি অফিস থেকে উদ্ধার হল ২ কোটি ৩১ লক্ষ টাকা। সঙ্গে বাজেয়াপ্ত করা হয়েছে এক কেজি সোনাও!

    অ্যাডিশনার ডিরেক্টর মহেশ গুপ্তার থেকে খবর পেয়ে জয়পুরের যোজনা ভবনে হানা দেয় জয়পুর পুলিশ। এরপরই সেই বহুতলে তল্লাশি অভিযানে নামে পুলিশ। সেখান থেকেই উদ্ধার করা হয় ২ কোটি ৩১ লক্ষ টাকা। পাওয়া গিয়েছে ১ কেজি সোনাও। ওই সরকারি বিভাগ থেকে ৭-৮ জনকে আটক করেছে পুলিশ।

    শুক্রবার রাতে জয়পুর পুলিশ কমিশনার আনন্দ শ্রীবাস্তব, মুখ্যসচিব উষা শর্মা সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, আয়কর বিভাগের অ্যাডিশনাল ডিরেক্টরই প্রথম পুলিশকে এই বিপুল অঙ্কের হিসেব বহির্ভূত অর্থ গচ্ছিত থাকার খবর জানান। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতেই তল্লাশি অভিযান শুরু হয়। এবং এই বিপুল অর্থ ও সোনা বাজেয়াপ্ত করা হয়। ওই দপ্তরের বেসমেন্ট থেকে ২ কোটি ৩১ লক্ষেরও বেশি নগদ এবং ১ কেজি সোনার বিস্কুট উদ্ধার করা সম্ভব হয়েছে। কোথা থেকে এই পরিমাণ অর্থ এল, এর নেপথ্যে কারা জড়িত, তা খতিয়ে দেখতে শুরু হয়েছে তদন্ত। ওই অফিসের সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখছে পুলিশ। ইতিমধ্যেই এই ঘটনার কথা পৌঁছে দেওয়া হয়েছে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের কানেও।

    নোট বাতিল হতে চলেছে, এই ঘোষণার পরই এই বিপুল পরিমাণ নগদ উদ্ধারের ঘটনাকে ঘিরে সরকারি দপ্তরে ছড়িয়েছে চাঞ্চল্য। যাঁদের আটক করা হয়েছে, তাঁদের জিজ্ঞাসাবাদ করে ঘটনার শিকড়ে পৌঁছনোর চেষ্টা করছে পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)