• আইপিএল কথাই বলতে পারলেন না, টসে জিতে ইঙ্গিতে সিদ্ধান্ত জানালেন ধোনি! কেন?
    আনন্দবাজার | ২০ মে ২০২৩
  • চেন্নাই সুপার কিংস যেখানেই খেলতে যাচ্ছে সেখানেই দেখা যাচ্ছে দর্শকদের সমর্থন। মহেন্দ্র সিংহ ধোনিকে ঘিরেই যাবতীয় উন্মাদনা। দিল্লিও তার ব্যতিক্রম নয়। ম্যাচ শুরুর আগে এতটাই চিৎকার হল যে, ধোনির কথা শুনতেই পেলেন না সঞ্চালক ড্যানি মরিসন। ধোনিকে ইঙ্গিতে জিজ্ঞাসা করলেন তিনি কী সিদ্ধান্ত নেবেন।

    ম্যাচ শুরুর আগে থেকেই দিল্লিতে উন্মাদনা ছড়িয়ে পড়েছিল। ধোনিদের টিম বাস ঘিরে হাজার হাজার সমর্থক উল্লাস করছিলেন। মাঠে দিল্লির সমর্থকদের থেকে বেশি রয়েছেন চেন্নাই সমর্থকেরা। টসের সময় থেকেই চিৎকার শুরু হয়েছিল। ধোনি টসে জিততেই সেই চিৎকার দ্বিগুণ হয়ে যায়।

    সঞ্চালক মরিসন দর্শকদের আরও বেশি চিৎকার করতে বলেন। তার পরে হাতের ইঙ্গিতে ধোনিকে জিজ্ঞাসা করেন, তারা কি ব্যাট করবেন না বোলিং? ধোনিও বাঁ হাতের ইঙ্গিতে বুঝিয়ে দেন তাঁরা আগে ব্যাট করবেন।

    চিৎকার কিছুটা থামলে ধোনি বলতে শুরু করেন, “আমরা প্রথমে ব্যাট করব। মরসুম শুরুর থেকে প্রতিটি ম্যাচে জেতার চেষ্টা করেছি আমরা। এই ম্যাচেও একই লক্ষ্য থাকবে। আগের ম্যাচের প্রথম একাদশ নিয়েই আমরা নামছি। কোনও দিনই দলে বিরাট পরিবর্তনের পক্ষপাতী নই। দলের যে ভারসাম্য রয়েছে তাতে আমরা খুশি।”

    কেন আগে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন সে সম্পর্কে ধোনি বলেন, “দুপুরের ম্যাচ। গরম একটা কারণ হতে চলেছে। তা ছাড়া এই পিচ যত ম্যাচ এগোবে ততটাই ধীরগতির হয়ে যাবে।”

  • Link to this news (আনন্দবাজার)