• শান্তনুর পর ED-র নজরে তৃণমূলের আরও এক জেলা পরিষদ সদস্য, চলছে তল্লাশি
    হিন্দুস্তান টাইমস | ২০ মে ২০২৩
  • নিয়োগ দুর্নীতির তদন্তে ইডির নজরে তৃণমূলের আরও এক জেলা পরিষদ সদস্য। শান্তনু বন্দ্যোপাধ্যায়ের পর এবার নজরে দক্ষিণ ২৪ পরগনায় দলের জেলা পরিষদ সদস্য জ্ঞানানন্দ সামন্ত। শনিবার সকাল থেকে তাঁর বাড়িতে তল্লাশি শুরু করেছেন ইডির গোয়েন্দারা। স্থানীয়দের দাবি, জ্ঞানানন্দ চাকরি বিক্রিতে যুক্ত। আদালতের নির্দেশে তাঁর ভাইপোর চাকরি চলে গিয়েছে।

    কুন্তল ঘোষের দায়ের করা অভিযোগের ভিত্তিতে শনিবার বেলা ১১টা থেকে নিজাম প্যালেসে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা করছে সিবিআই। তবে তার আগেই বেহালা ও দক্ষিণ ২৪ পরগনার ১০টি ঠিকানায় পৌঁছে যান ইডির গোয়েন্দারা। তার মধ্যে যেমন রয়েছে অভিষেক ঘনিষ্ঠ ‘কালীঘাটের কাকু’ সুজয়কৃষ্ণ ভদ্রের বাড়ি তেমনই রয়েছে দক্ষিণ ২৪ পরগনার তৃণমূলি জেলা পরিষদ সদস্য জ্ঞানানন্দ সামন্তর বাড়িসহ ২টি ঠিকানায় শুরু হয় তল্লাশি। বিবিরহাট এলাকায় ওই ২ ঠিকানায় কী উদ্ধার হয় তা জানতে ভিড় জমিয়েছে কৌতুহলি জনতা।

    স্থানীয়রা জানাচ্ছেন, জ্ঞানান্দের ভাইপো শিক্ষকতা করছেন। তবে আদালতের নির্দেশে তাঁর চাকরি চলে গিয়েছে। তিনি নিয়োগ দুর্নীতিতে যুক্ত।

    একই সঙ্গে সুজয়কৃষ্ণ ভদ্রের ঘনিষ্ঠ ব্যবসায়ী সমর ঘোষালের দফতরে তল্লাশি চালাচ্ছে ইডি। তল্লাশি চলছে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ তৃণমূলি কাউন্সিলর সন্তু গঙ্গোপাধ্যায়ের বাড়িতে।

    ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতির টাকা ব্যবসায়ীদের মাধ্যমে বিভিন্নভাবে বিনিয়োগ করা হয়েছে। এছাড়া ভুয়ো সংস্থা খুলে কালো টাকা সাদা করা হয়েছে। তাই টাকা যাদের কাছে পৌঁছেছে তাদের জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি লাগাতার তল্লাশি চালাচ্ছেন তদন্তকারীরা।

    তৃণমূলের যুক্তি, হাজিরার সময় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ওপর চাপ বাড়াতে এই ব্যবস্থা করেছে ইডি - সিবিআই। সিবিআই দফতরে অভিষেককে চাপে রাখতে তাঁর দফতরের পুরনো কর্মী সুজয়কৃষ্ণ ভদ্রের বাড়িতে সকাল সকাল হাজির হয়েছেন ইডির আধিকারিকরা।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)