• মর্মান্তিক! চাষ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু বাবা-ছেলে সহ ৩ কৃষকের
    হিন্দুস্তান টাইমস | ২০ মে ২০২৩
  • মর্মান্তিক দুর্ঘটনা! জমিতে চাষ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল বাবা-ছেলে সহ তিন কৃষকের। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাটের বাদুড়িয়া থানার বাজিতপুর গ্রাম পঞ্চায়েতের বামনহাট গ্রামে। মৃতদের নাম হল বছর ৫২-র আনারুল জমাদার (বাবা), বছর ১৯-এর রহমান জমাদার (ছেলে) এবং রফিকুল ফরিক। হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাদের কাউকেই বাঁচানো সম্ভব হয়নি। এই মৃত্যুর ঘটনায় পরিবার-সহ গোটা গ্রামে শোকের ছায়া নেমেছে। ঘটনায় বিদ্যুৎ দফতরের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনেছেন গ্রামবাসীরা।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে শুক্রবার। তারা সকলেই জমিতে চাষের কাজের জন্য গিয়েছিলেন। সেখানে পটল গাছে ফুলের ছোঁয়া দিতে গেলে প্রথমে বিদ্যুৎস্পৃষ্ট হন আনারুল জমাদার। বাবাকে বাঁচাতে গিয়ে ছেলে রহমানও বিদ্যুৎস্পৃষ্ট হন। দুজনেই অচৈতন্য অবস্থায় মটিতে লুটিয়ে পড়েন। এদিকে, তাদের বাঁচাতে ছুটে যান রফিকুল। কিন্তু, তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হন। খবর পেয়ে গ্রামবাসীরা সেখানে ছুটে এসে তিনজনকে উদ্ধার করেন। বসিরহাটের জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাদের মৃত্যু হয়। তিনজনের দেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ।

    গ্রামবাসীদের অভিযোগ, ঝড়ে বিদ্যুতের তার ছিঁড়ে গিয়েছিল। সেই তার পড়েছিল জমির উপর। বিদ্যুৎ দফতরকে এ বিষয়ে অভিযোগ জানলেও কোনও রকম পদক্ষেপ করা হয়নি। এমনকী সেই তারে বিদ্যুৎ সংযোগ ছিল বলেও অভিযোগ। ছিঁড়ে যাওয়ার পরেও তারে বিদ্যুৎ সংযোগ বন্ধ করা হয়নি। এদিন জমিতে কাজ করার সময় অসাবধানতা বশত সেই তার স্পর্শ করে ফেলেছিলেন আনারুল। এই ঘটনার জন্য গ্রামবাসীরা বিদ্যুৎ দফতরকে দায়ি করেছেন। একই সঙ্গে যারা বিদ্যুতের তার সরানো নিয়ে কোনও পদক্ষেপ করেননি সেই সমস্ত কর্মীদের শাস্তির দাবি জানিয়েছেন। পাশাপাশি, মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণের দাবি জানিয়েছে মৃত চাষিদের পরিবার।

    উল্লেখ্য, গত রবিবার মর্মান্তিক ঘটনা ঘটেছিল কলকাতার একবালপুরে। ভেজা কাপড় মেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছিল দুজনের। এছাড়াও তড়িদাহত হয়েছিলেন একজন। ভেজা কাপড় মেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন স্থানীয় বাসিন্দা ইজহার আখতার। তাকে বাঁচাতে গিয়ে তড়িদাহত হন শাশুড়ি মুনতাহা বেগম ও তার মেয়ে খায়রুল নেশা। তড়িঘড়ি তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

    এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4au
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)