• ২০০০ টাকার নোট বালিতের সিদ্ধান্ত হঠকারী, এর মূল্য চোকাতে হবে কেন্দ্রকে: মমতা
    হিন্দুস্তান টাইমস | ২০ মে ২০২৩
  • দু’হাজার টাকার নোট বাতিলের বিরুদ্ধে টুইট করে মোদী সরকারকে আক্রমণ শানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার দুপুরে টুইট করে মোদী সরকারের এই সিদ্ধান্তকে হঠকারী ও তুঘলকি বলে আক্রমণ করেছেন তিনি।

    এদিন মমতা লিখেছেন, ২০০০ টাকার নোট বাতিলের সিদ্ধান্ত হঠকারী ও তুঘলকি। এর ফলে সাধারণ মানুষকে আরও একবার হেনস্থার মুখোমুখি হতে হবে। জনবিরোধী ও সহচর পুঁজিবাদকে আড়াল করতে এই ধরণের অহঙ্কারী পদক্ষেপ করছে সরকার। অস্থায়ী ও স্বৈরাচারী সরকারের এই পদক্ষেপের কথা মানুষ ভুলবে না।

    বলে রাখি, শুক্রবার বিকেলে রিজার্ভ ব্যাঙ্কের তরফে দেশে সমস্ত ২০০০ টাকার নোটকে অবৈধ ঘোষণা করা হয়। ৩০ সেপ্টেম্বরের মধ্যে ২০০০ টাকার নোটে ব্যাঙ্কে গিয়ে জমা দেওয়া যাবে বলে জানানো হয়েছে। নিজের অ্যাকাউন্টে যত খুশি ও অন্যের অ্যাকাউন্টে ২০০০০ টাকার নোট একবারে জমা দেওয়া যাবে বলে জানানো হয়েছে। মোদী সরকারের এই সিদ্ধান্তকে মিনি নোট বাতিল বলে সরব হয়েছে বিরোধীরা।

    মমতার টুইটের কড়া প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপি। তাদের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় বরাবর দুর্নীতির পৃষ্ঠপোষক। তাঁর অত্যন্ত ঘনিষ্ঠ পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে বান্ডিল বান্ডিল ২০০০ টাকার নোট উদ্ধার হয়েছে। তাই তিনি তো ২০০০ টাকার নোট বাতিলের বিরোধিতা করবেনই।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)