• হাসপাতালে হম্বিতম্বি করে বিপাকে মদন, মুখ্যমন্ত্রীর নির্দেশে FIR দায়ের করছে SSKM
    হিন্দুস্তান টাইমস | ২০ মে ২০২৩
  • রোগী ভর্তি করতে এসে তৃণমূল বিধায়ক মদন মিত্রের বিরুদ্ধে গুন্ডাগিরির অভিযোগে পুলিশের দ্বারস্থ হতে চলেছে SSKM হাসপাতাল কর্তৃপক্ষ। শনিবার এক সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছেন হাসপাতালের অধিকর্তা। সঙ্গে তিনি জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে এব্যাপারে কথা হয়েছে তাঁর। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তায় সরকার জিরো টলারেন্স নীতি নিয়ে চলবে বলে স্পষ্ট করেছেন তিনি।

    এদিন SSKM-এর তরফে জানানো হয়েছে, ‘এই নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে সকালে আমার কথা হয়েছে। রাজ্য সরকার স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তায় যে জিরো টলারেন্স নীতি নিয়ে চলে সেটা মুখ্যমন্ত্রী স্পষ্ট ভাষায় জানিয়েছেন। এই ধরণের আক্রমণ সরকার যে বরদাস্ত করবে না তা আক্রান্ত স্বাস্থ্যকর্মীদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। গতরাতে যে স্বাস্থ্যকর্মীরা ওখানে ছিল তাঁরা অত্যন্ত দায়িত্বজ্ঞানপূর্ণ পদক্ষেপ করেছেন। তার পরেও যে হেনস্থার মুখে পড়তে হয়েছে তার তীব্র প্রতিবাদ জানাই। কোনও অবস্থাতেই হাসপাতালের মধ্যে অশান্তির পরিবেশ তৈরির চেষ্টা আমরা বরদাস্ত করব না। এর বিরুদ্ধে আমরা আইনানুগ পদক্ষেপ করব।’

    শুক্রবার রাতে SSKM হাসপাতালে এক রোগীকে ভর্তি করাতে যান কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। কিন্তু ভেন্টিলেটর খালি না থাকায় রোগী ভর্তি করতে পারেননি তিনি। এর পরই হাসপাতালের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন একদা SSKM-এর একচ্ছত্র অধিপতি। বলেন, SSKM হাসপাতাল আর মানুষের হাসপাতাল নেই। এখানে ঘুষ দিলে তবে রোগী দেখা হয়। সিপিএমের জমানা হলে ১ মিনিটে রোগী ভর্তি করে দিতে পারতাম। এভাবে পিজির ট্রমা কেয়ার চলবে না। দরকার হলে দলের কাছে জবাবদিহি করব।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)