• কেন্দ্রের স্বৈরাচারী সরকারের এজেন্সি রাজ আমাদের কাজকে কঠিন করেছে: মমতা
    হিন্দুস্তান টাইমস | ২০ মে ২০২৩
  • অভিষেককে সিবিআই তলবের দিনই তৃণমূল সরকারের প্রতিষ্ঠা দিবসকে স্মরণ করে কেন্দ্রকে আক্রমণ করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার দুপুরে কেন্দ্রকে উদ্দেশ করে আক্রমণ শানান তিনি। দাবি করেন, দেশের লক্ষ লক্ষ মানুষ তাঁর সঙ্গে রয়েছে।

    এদিন মমতা টুইটারে লিখেছেন, ‘২০১১ সালের আজকের দিনে ৩৪ বছরের পুরনো দানবীয় অধ্যায়কে সরিয়ে বাংলায় মা মাটি মানুষের সরকারের সূচনা করতে আমরা শপথ নিয়েছিলাম। মানুষের স্বার্থে নিয়োজিত থাকতে আমরা শেই শপথ আজ পুনর্জাগরিত করছি। কেন্দ্রের স্বৈরাচারী সরকারের এজেন্সি রাজ আমাদের কাজকে কঠিন করেছে। কিন্তু আমাদের এই যাত্রায় দেশের লক্ষ লক্ষ মানুষ আমাদের সঙ্গে রয়েছে। ২০ মে দীর্ঘজীবী হোক’।

    বলে রাখি, মমতা বন্দ্যোপাধ্যায় যখন এই টুইট করেছেন তখন অভিষেক বন্দ্যোপাধ্যায় সিবিআই হাজিরা দিতে পৌঁছেছেন নিজাম প্যালেসে। আদালত থেকে কোনও রকম রক্ষাকবচ জোগাড় করতে ব্যর্থ হওয়ায় শুক্রবার তাঁকে তলবের চিঠি পাঠায় সিবিআই। সেই চিঠি পেয়ে রাতেই নব জোয়ার কর্মসূচি ছেড়ে কলকাতায় ফেরেন অভিষেক।

    বলে রাখি, গত বৃহস্পতিবার কুন্তল ঘোষের বক্তব্যের প্রেক্ষিতে দায়ের মামলা থেকে অব্যহতি চেয়ে অভিষেকের আবেদন খারিজ করে দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। সঙ্গে তদন্তের গতি কমানোর চেষ্টা ও আদালতের সময় নষ্টের দায়ের অভিষেক ও কুন্তলকে ২৫ লক্ষ টাকা করে জরিমানা করেন তিনি। একই সঙ্গে সিবিআইকে দ্রুত অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে নির্দেশ দেয় আদালত।

    বিশেষজ্ঞরা বলছেন, এর পর অভিষেককে তলব না করে সিবিআইয়ের আর কোনও উপায় ছিল না। আর হাজিরা এড়ালে ফের আদালতের জরিমানার মুখে পড়ার সম্ভাবনা ছিল অভিষেকের।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)