• নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার আগে CBI-কে চিঠি অভিষেক, জানালেন SC-তে যাওয়ার কথা
    হিন্দুস্তান টাইমস | ২০ মে ২০২৩
  • নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার আগে সিবিআই-কে চিঠি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। চিঠিতে তিনি উল্লেখ করেন, তাঁকে তলবের পর ২৪ ঘণ্টাও সময় দেওয়া হয়নি হাজিরার জন্য। তা নিয়ে তিনি অসন্তোষ প্রকাশ করেছেন। এদিকে চিঠিতে তিনি জানান, কলকাতা হাই কোর্টের নির্দেশের বিরুদ্ধে তিনি সুপ্রিম কোর্টে লিভ পিটিশন দাখিল করেছেন। তবে চিঠিতে তিনি জানান যে তিনি হাজিরা দেবেন। সেই মতো সকাল ১১টা নাগাদ নিজাম প্যালেসে প্রবেশ করেন অভিষেক।

    উল্লেখ্য, কুন্তল ঘোষের চিঠি কাণ্ডে গতকালই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করে আজ সকালে নিজাম প্যালেসে আসতে বলে সিবিআই। এই আবহে গতকাল রাতেই নবজোয়ার স্থগিত রেখে কলকাতায় আসছেন অভিষেক। তৃণমূল সূত্রে দাবি করা হয়েছে, ২২ মে ফের সোনামুখী থেকে নবজোয়ার যাত্রা শুরু করবেন অভিষেক। উল্লেখ্য, গত পরশুই বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দেন, নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি ও সিবিআই জেরা করতে পারবে বলে। পাশাপাশি অভিষেক এবং কুন্তলকে ২৫ লাখ টাকা করে জরিমানা দিতে নির্দেশ দেন বিচারপতি।

    এর আগে কুন্তলের চিঠি কাণ্ডে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, অভিষেককে ইডি ও সিবিআই জেরা করতে পারবে। তবে সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়ে ক্ষণিকের স্বস্তি পেয়েছিলেন অভিষেক। সেই মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানো হয়েছিল। তবে এজলাস বদলালেও নির্দেশ একই থেকে যায়। এদিকে এর আগে এই মামলায় অভিষেককে রক্ষাকবচও দেননি বিচারপতি সিনহা। উল্লেখ্য, এদিকে নিয়োগ দুর্নীতি মামলায় যুক্ত হতেই মামলা থেকে অব্যহতি চেয়ে আদালতে আবেদন করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে তাঁর সেই আবেদন খারিজ হয়েছে। এদিকে জেরার নির্দেশ চ্যালেঞ্জ করে অভিষেকের আবেদন হাই কোর্টে খারিজ হওয়ায় তাঁকে ২৫ লাখ টাকা জরিমানাও দিতে হবে বলে আজকে নির্দেশ দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা। এই জোড়া নির্দেশে বেশ চাপে পড়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের রায়তে কড়া ভাষায় বিচারপতি ভর্ৎসনা করেন অভিষেক এবং কুন্তলকে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)