• Us Police : অপহরণের কয়েক ঘণ্টার মধ্যেই জোর তল্লাশি, মার্কিন পুলিশের তৎপরতায় উদ্ধার ৬ মাসের শিশু
    এই সময় | ২১ মে ২০২৩
  • ৬ মাসের শিশু অপহরণ ঘটনায় বড়সড় সাফল্য পেল মার্কিন পুলিশ। একটি গাড়ির সঙ্গে ওই শিশুকে চুরি করেছিল দুষ্কৃতীরা। শিশুটিকে একটি নির্জন এলাকা থেকে উদ্ধার করে পুলিশ। উদ্ধারের একটি ভিডিয়ো সোশাল মিডিয়ায় হয়েছে ভাইরাল।মার্কিন ফোর্ট ওয়ার্থ পুলিশ বিভাগ জানিয়েছে গত ১৫ মে একটি গাড়ির সঙ্গে শিশুটিকে চুরি করা হয়েছিল। ভাইরাল হওয়া ভিডিয়োটি দেখা গেছে, রাতে একটি নির্জন স্থানে পুলিশ তল্লাশি চালাচ্ছে। এই সময় একজন পুলিশকর্মী শিশুটিকে পাওয়া গেছে বলে চিৎকার করে ওঠেন। এরপর একটি পরিত্যক্ত স্থানে পড়ে থাকা ৬ মাসের শিশুটিকে উদ্ধার করে পুলিশের দলটি।

    ফোর্ট ওয়ার্থ পুলিশ জানিয়েছে, গত সোমবার এন পেকান সেন্টের ৩৩০০ ব্লক এলাকা থেকে একটি ফোন পায় টহলদারি পুলিশ। ফোনে অভিযোগকারী জানান, ছয়জনের একটি দুষ্কৃতীর দল তাঁর গাড়ি সহ ৬ মাসের শিশুকে অপহরণ করে চম্পট দিয়েছে। অভিযুক্তরা সকলে মাদকাসক্ত ছিল বলে জানায় অভিযোগকারী।

    এই অভিযোগ পাওয়ার পরেই তল্লাশি শুরু করে ফোর্ট ওয়ার্থ পুলিশের একটি দল। বেশ কিছুক্ষণ তল্লাশির পর দীন সেন্ট এলাকা থেকে অপহৃত গাড়িটি উদ্ধার করা হলেও, শিশুটিকে পায়নি তারা। ঘটনায় জড়িত সন্দেহে সেই সময় এক সন্দেহভাজনকে গ্রেফতার করেছিল পুলিশ। এদিকে, শিশুটির খোঁজ না মেলায় পরিবারে তৈরি হয় আতঙ্ক। থানায় পরিবারের তরফে একটি নিখোঁজ ডায়েরিও করা হয়। এরপর সন্দেহভাজনকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করতে থাকেন তদন্তকারীর। জেরার মুখে ভেঙে পড়েন ওই সন্দেহভাজন।

    শিশুটিকে একটি নির্জন জায়গায় ফেলে রাখা হয়েছে বলে জানায় সে। এরপর অভিযুক্তকে সঙ্গে নিয়ে নির্দিষ্ট স্থানে যায় পুলিশ। বেশ কিছুক্ষণ খোজাখুঁজির পর ৬ মাসের শিশুটিকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া শিশুটির শরীরে আঘাতের চিহ্ন ছিল না বলে ফোর্ট ওয়ার্থ পুলিশ বিভাগ থেকে জানানো হয়েছে। এরপর শিশুটিকে মা-বাবার হাতে তুলে দেওয়া হয়। সন্তান পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেন তাঁরা। ৬ মাসের শিশুটির খোঁজ মেলায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন নেটিজেনদের একাংশ। সেই সঙ্গে পুলিশের কাজের প্রশংসাও করা হয়।

    এদিকে, ধৃত সন্দেহভাজনের বিরুদ্ধে একটি মামলা রুজু করেছে পুলিশ। অভিযুক্তের বিরুদ্ধে শিশু অপহরণ সহ গাড়ির চুরি অভিযোগ আনা হয়েছে। অভিযুক্তের সঙ্গে থাকা অন্যান্যদের খোঁজেও তল্লাশি শুরু করেছে মার্কিন পুলিশ।
  • Link to this news (এই সময়)