• বিয়েবাড়ির সব আয়োজন সারা, কয়েক মিনিটের ঝড়ের তাণ্ডবে উড়ে গেল বিয়ের প্যাণ্ডেল!
    এই সময় | ২১ মে ২০২৩
  • West Bengal News : বেশ ভালো করে সাজানো হয়েছিল ছাদ। বিয়ে বাড়ি উপলক্ষ্যে বড় করে করা হয়েছিল প্যাণ্ডেল। কিন্তু প্রকৃতির কাছে সবকিছুই ঠুনকো! কয়েক মিনিটের এক ভয়ানক ঝড় এসে ধূলিসাৎ করে দিয়ে গেল সব কিছুই। শিলিগুড়িতে ঝড়ের তাণ্ডবে উড়ে গেল বিয়ে বাড়ির প্যাণ্ডেল। প্যান্ডেল উড়ে গিয়ে পড়ল বিদ্যুৎয়ের তারে। আজ বিকেলে ব্যাপক ঝড় হয় শহর জুড়ে। দেশবন্ধুপাড়ায় দাদাভাই মোড়ের কাছে এদিন একটি ফ্ল্যাটের ছাদ থেকে বিয়ের প্যাণ্ডেল উড়ে যায়। পরে দমকল খবর পেয়ে ঘটনাস্থলে যায়।

    স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, “এই ফ্ল্যাটে একটি বিয়ে বাড়ি আছে। সেই উপলক্ষ্যে আজ সকালেই এই প্যাণ্ডেল করা হয়েছিল। কিন্তু এমন ঝড় আসে যে সব কিছু উড়িয়ে নিয়ে যায়। শুধু এই এলাকায় নয়, শহরের অনেক জায়গাতেই বড় বড় গাছ পড়ে গিয়ে বিপত্তি বেঁধেছে”।

    প্রসঙ্গত উল্লেখ্য, কয়েক মিনিটের ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে শিলিগুড়ি জুড়ে। শিলিগুড়ি শহর ও গ্রামাঞ্চলে প্রচুর গাছ ভেঙে গিয়েছে। আজ দুপুরে হঠাৎ ঝড় ও প্রবল বৃষ্টি শুরু হয়। তাতেই ঝড়ে প্রচুর জায়গায় গাছ ভেঙে পড়ে। শিলিগুড়ি পুরনিগম এলাকায় বহু জায়গায় বড় গাছ ভেঙে পড়ে।

    পুরসভায়র ১২ টি দল গাছ কাটার কাজ শুরু করেছে বলে জানিয়েছেন মেয়র গৌতম দেব। হাকিমপাড়া, দেশবন্ধুপাড়া, বিধান রোড, শক্তিগড়, শান্তিনগর এলাকায় গাছ ভেঙে পড়েছে। ফাঁসিদেওয়ার কাছে গাছ ভেঙে দুই শিশু জখম হয়েছে। তাঁদের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

    ফকদইবাড়িতে বাড়িতে গাছ ভেঙে পড়ে মা ও মেয়ে জখম হয়েছেন। সপ্তাহ তিনেক আগে পূর্ব বর্ধমান জেলাতেও ঠিক একই ভাবে একটি বিয়ে বাড়ির প্যাণ্ডেল ঝড়ে উড়ে গিয়েছিল। অল্প সময়ের কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় বিয়েবাড়ির প্যান্ডেল। ছুটে গিয়ে রক্ষা পান বিয়ে বাড়ির প্যান্ডেলে খেতে বসা আত্মীয় পরিজনরা।

    মেয়ের বিয়ের দিনেই কালবৈশাখী ঝড়ে প্যাণ্ডেল লণ্ডভণ্ড হয়ে যাওয়ায় চরম বিপাকে পড়ে যান কন্যা দায়গ্রস্ত পিতা সহ পরিবারের সদস্যরাও। মেয়ের বিয়েতে আমন্ত্রিতদের খাওয়া-দাওয়া ও বরযাত্রীদের বসার জন্য সাজানো গোছানো এলাহি প্যান্ডেল করা হয়েছিল। সব আয়োজনে জল ঢেলে দেয় দুপুরে হঠাৎ করে ধেয়ে আসা কালবৈশাখী ঝড়। একপ্রকার ধূলিসাৎ হয়ে যায় প্যান্ডেল। ঝড়ের এমন তাণ্ডব দেখে আতঙ্কিত হয়ে পড়েন বিয়ে বাড়িতে থাকা অতিথিরা।
  • Link to this news (এই সময়)