• ঘন্টার পর ঘন্টা পার, অভিষেককে দ্বিতীয় দফার জিজ্ঞাসাবাদও শেষ! এবার কী করবে CBI?
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২১ মে ২০২৩
  • ৯ ঘন্টার বেশি সময় পেরিয়ে গেলেও এখনও নিজাম প্যালেসে সিবিআই গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

    শনিবার নির্ধারিত সময়ের মিনিট কয়েক আগে সকাল ১০টা ৫৮ মিনিট নাগাদ নিজাম প্যালেসে পৌঁছন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘড়ির কাটা সন্ধে সাতটা পেরলোও এখনও নিজাম প্যালেস থেকে বেরোননি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

    কুন্তল ঘোষের চিঠি মামলায় এদিন অভিষেককে জিজ্ঞাসাবাদ করছেন সিবিআই আধিকারিকরা। সূত্রে খবর, এদিন অভিষেককে জিজ্ঞাসাবাদের আগে সিবিআইয়ের তরফে চা দেওয়া হয়েছিল। মাঝে হয়েছে মধ্যাহ্নভোজের বিরতি। দুপুরে সেখানেই খেয়েছেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড। তারপর দুপুর প্রায় আড়াইটে থেকে শুরু হয় দ্বিতীয় দফার জিজ্ঞাসাবাদ। যা চলে প্রায় রাত পৌনে আটটা পর্যন্ত। তারপর অভিষেককে দফতরের একটি ঘরে বসিয়ে রাখা হয়েছে। সাংসদের এদিনের দেওয়া বয়ান কুন্তল, তাপস মণ্ডলদের বয়ানের সঙ্গে খতিয়ে দেখার কাজ চলছে। এরপর স্থির হবে তৃতীয় দফায় আর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সিবিআই আধিকারিকরা জিজ্ঞাসাবাদ করবেন কিনা।

    এসপি পদমর্যাদার এক অফিসার, একজন ডিএসপি র‍্যাঙ্কের অফিসার এবং ওই মামলার তদন্তকারী অফিসার এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করছেন বলে সিবিআই সূত্রে খবর। জানা গিয়েছে, নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত তাপস মণ্ডল ও কুন্তল ঘোষকে জিজ্ঞাসাবাদ করে মেলা তথ্যের ভিত্তিতে এই জিজ্ঞাসাবাদ চলছে।

    কুন্তল ঘোষের চিঠি মামলায় হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে ইতিমধ্যেই শীর্ষ আদালতে পিটিশন দাখিল করেছেন অভিষেক। আগামী সোমবার (২২ মে) সেই মামলার শুনানির কথা। শীর্ষ আদালতের দ্বারস্থ হওয়ার বিষয়টি সিবিআইকে চিঠি দিয়ে জানিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)