• অনুব্রতর ১১ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির, ফ্রিজ ২৫ ব্যাঙ্ক অ্যাকাউন্ট
    Aajtak | ২৫ মে ২০২৩
  • গরু পাচার মামলায় অনুব্রতর কোটি কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। জানা গিয়েছে, বীরভূমের তৃণমূল জেলা সভাপতির নামে থাকা ২৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। প্রায় ১১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। গরু পাচায় মামলায় ধৃত অনুব্রত রয়েছেন তিহার জেলে।  

    গরু পাচার মামলায় অনুব্রতকে গ্রেফতারির পর তদন্তকারী সংস্থা জানিয়েছিল, নামে-বেনামে কোটি কোটি টাকার সম্পত্তি রয়েছে অনুব্রতর। এর মধ্যে রয়েছে বোলপুরের বিভিন্ন মৌজায় বিপুল পরিমাণ জমি, শিব শম্ভু ও ভোলে ব্যোম রাইস-মিল। বুধবার ১১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। কোনওটা প্রয়াত স্ত্রী ছবি মণ্ডলের নামে আবার কোনওটা মেয়ে সুকন্যা মণ্ডলের নামে!

    মোট ২৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্টও ফ্রিজ করে দিয়েছে কেন্দ্রীয় এজেন্সি। এর কোনওটা সংস্থার নামে কোনওটা অনুব্রত বা তাঁর মেয়ের নামে। এএনএম অ্যাগ্রোকেম নামের একটি সংস্থার কথা আগেই জানা গিয়েছিল। ডিরেক্টর পদে ছিলেন অনুব্রতর প্রয়াত স্ত্রী ছবি ও মেয়ে সুকন্যা। সেই অ্যাকাউন্টও ফ্রিজ করা হয়েছে।

    অনুব্রত এখন তিহাড় জেলে। বুধবার তাঁর জামিনের শুনানি পিছিয়ে গিয়েছে দিল্লির রউস অ্যাভিনিউ আদালতে। ১০ জুলাই পরবর্তী শুনানি। সুকন্যার জামিনের শুনানির দিন ৯ অগাস্ট। অনুব্রত আদালতে আর্জি জানিয়েছিলেন, ভোলে ব্যোম রাইস মিলের একটি অ্যাকাউন্ট যাতে ব্যবহার করতে দেওয়া হোক, যাতে কর্মীরা বেতন পান। সেই আবেদনে সাড়া দিল না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বরং তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করা হল। এর আগে অনুব্রত মণ্ডলের ১৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল সিবিআই। এবার ইডি পদক্ষেপ করল। 
  • Link to this news (Aajtak)