• শনিবার পর্যন্ত গরম থেকে স্বস্তি, কলকাতা সহ কয়েকটি জেলায় ঝড়-বৃষ্টি
    Aajtak | ২৫ মে ২০২৩
  • West Bengal Rain Alert: জ্যাবজ্যাবে গরম থেকে খানিকটা স্বস্তি দিয়েছে গতকালের কালবৈশাখী ঝড়, তবে বৃষ্টি হয়েছে ছিঁটেফোঁটা। সারাদিন গুমোট গরমের পর স্বস্তির বৃষ্টির অপেক্ষায় ছিল রাজ্যবাসী। বৃষ্টি হলও, তবে কলকাতা ও তার সংলগ্ন অঞ্চলে কেবলমাত্র ধুলো ঝড় উঠেই ক্ষান্ত রইল। আজ সকাল থেকেই মেঘলা আকাশ ছিল। বেলা বাড়লে হালকা রোদের দেখা মেলে। তবে গরম, ঘাম তুলনামূলক কমই ছিল। এরই মধ্যে আশার খবর শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

    আগামী ২৭ তারিখ পর্যন্ত দুই বঙ্গেই ঝড় বৃষ্টির (Rain) সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। আগামিকাল ঝড়বৃষ্টির (Thunderstorm) পরিমাণ অনেকটাই বেশি হবে। আজকেও ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামিকাল দক্ষিণবঙ্গের (South Bengal) প্রায় সব জায়গাতেই ঝড়বৃষ্টি হবে। 

    উত্তরবঙ্গের (North Bengal) আবহাওয়া কেমন থাকবে
    উত্তরবঙ্গে ঝড় বৃষ্টি চলবে ২৫ ও ২৬ তারিখ পর্যন্ত। ওপরের পাঁচটা জেলা- দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারের কিছু জায়গায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। আগামী পাঁচ দিন তাপমাত্রা খুব একটা বাড়বে না। আগের থেকে তাপমাত্রা অনেকটাই কমেছে। ঝড় বৃষ্টি হলে তাপমাত্রা আরেকটু কমবে। 

    কলকাতাতে ঝড়বৃষ্টি কবে?
    আজ কলকাতাতে ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম। আগামিকাল ঝড়বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে। গতকালের ঝড়ের পর দাবদাহের তীব্রতা খানিকটা কমেছে। বৃষ্টিতে বেশ কিছুটা তাপমাত্রা কমেছে। তবে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতাজনিত অস্বস্তি বাড়বে। এছাড়া, আগামী ৩-৪ দিনে তাপমাত্রার খুব একটা উল্লেখযোগ্য পরিবর্তন নেই। শনিবার পর্যন্ত ঝড়বৃষ্টির সম্ভাবনা থাকবে।

    দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে কবে, কীরকম আবহাওয়া?
    আজ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। আগামী ২৯ তারিখ পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে গতকালের তুলনায় আজ বৃষ্টির সম্ভাবনা কিছুটা কম। আগামিকাল এই সম্ভাবনা আবার বাড়বে। তারপর শুক্র ও শনিবারে ঝড় বৃষ্টির সম্ভাবনা থাকবে দক্ষিণবঙ্গের বেশিরভাগ  জেলাতে।

     
  • Link to this news (Aajtak)