• নাটকের মঞ্চ ছেড়ে বড় পর্দায় দেবেশ! দেবের ছবিতে কোন রহস্যের জালে জড়াবেন তিনি
    হিন্দুস্তান টাইমস | ২৬ মে ২০২৩
  • দেবেশ চট্টোপাধ্যায়কে এবার দেখা যাবে বড় পর্দায়। থিয়েটারের মঞ্চের দাপুটে অভিনেতা তথা পরিচালকের দেখা মিলবে এবার একটি সিনেমায়। নিজের নাট্যদলের নাটকের পরিচালনা করার পাশাপাশি তাঁকে মাঝে মধ্যে নাটকের মঞ্চে দেখা যায়। এই তো কদিন আগেই অর্পিতা ঘোষ পরিচালিত নাটক ‘তুমি যদি ভাবো তুমি ঠিক’ নাটকে তাঁকে দেখা গিয়েছিল। এটি আদতে পিরানদেল্লো রচিত নাটক থেকে নেওয়া। বলা ভালো এটির বাংলা রূপান্তর। এই নাটকে দেবেশের অভিনয় সকলের মন কেড়ে নিয়েছে। অন্যদিকে তিনি তাঁর নাট্যদলের ‘খোক্কস’ নাটকটি নিয়ে এখন বেশ ব্যস্ত। সেটার পরিচালনা করছেন তিনি। এবার জানালেন আরও একটি সুখবর।

    দেবেশ চট্টোপাধ্যায়কে দেখা যাবে ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’ ছবিতে। হ্যাঁ, দেব অভিনীত ব্যোমকেশে বিশেষ চরিত্রে ধরা দেবেন তিনি। এই ছবির পরিচালনা করছেন বিরসা দাশগুপ্ত। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের লেখা ‘দুর্গ রহস্য’ গল্পটি থেকেই এই ছবি বানানো হচ্ছে। গোয়ালিয়রে এই ছবির শুটিং চলছে বলে জানা গিয়েছে। সেখানেই আপাতত আছেন দেবেশ।

    সূত্রের খবর এই ছবিতে একটি রহস্যময় চরিত্রে দেখা যাবে তাঁকে। তবে কোন চরিত্র? সেটা জানা যায়নি। কিন্তু এই নাট্যব্যক্তিত্ব যে এখন সত্যিই গোয়ালিয়রে আছেন সেটা তাঁর ফেসবুকের পাতায় চোখ রাখলেই বোঝা যায়।

    গোয়ালিয়রের পথে শঙ্কর দেবনাথের সঙ্গে দেখা মেলে দেবেশের। তিনি একটি মজার ছবি পোস্ট করেছেন সম্প্রতি। সেই ছবিতে শঙ্কর দেবনাথকে একটি গরুকে জড়িয়ে থাকতে দেখা যায়। আর দেবেশ জড়িয়ে ছিলেন তাঁকে। আর গোটা বিষয়টা দেখেই অনেকেই দুয়ে দুয়ে চার করেছেন। ছবির গল্পের মতো এখানেও যেন এক রহস্য ঘনিয়েছে। সেই রহস্য ভেদ করে এখনও জানা যায়নি যে দেবেশকে আসলে কোন চরিত্রে দেখা যাবে।

    ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’ ছবিটির ফার্স্ট লুক বেশ কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে সত্যবতীর চরিত্রে থাকবেন রুক্মিণী মৈত্র এবং অজিত হবেন অম্বরীশ ভট্টাচার্য। ইতিমধ্যেই কলকাতায় এই ছবির শুটিং শেষ হয়েছে। এখন আউটডোর শুট চলছে। আগে জানা গিয়েছিল যে মধ্য প্রদেশের একাধিক অংশে এই ছবির শুটিং হবে। সেই কথা অনুযায়ী গোটা টিম এখন সেখানেই।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)