• তোমার ভাইয়ের দায়িত্ব নিলাম-ধোনির কথায় মুগ্ধ পাথিরানার বোন
    হিন্দুস্তান টাইমস | ২৬ মে ২০২৩
  • আইপিএল ২০২৩ এর ফাইনাল ম্যাচের আগে, বৃহস্পতিবার অর্থাৎ ২৫ মে, চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তার সতীর্থ মাথিশা পাথিরানার পরিবারের সঙ্গে দেখা করেছিলেন। পাথিরানার বোন তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এই বৈঠকের কিছু ছবি পোস্ট করেছেন। এই ছবিগুলি পোস্ট করে তিনি লিখেছেন যে এখন আমরা নিশ্চিত যে মালি নিরাপদ হাতে রয়েছে। আপনাকে বলে রাখি, পাথিরানা ক্রিকেট বিশ্বে জুনিয়র মালিঙ্গা নামেও পরিচিত। তাঁর বোলিং অ্যাকশন অনেকটা শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গার মতো। ধোনি তাঁর নেতৃত্বে সিএসকে-এর ভবিষ্যতের জন্য এই খেলোয়াড়কে প্রস্তুত করছেন।

    সোশ্যাল মিডিয়ায় মাহির সঙ্গে এই সাক্ষাতের কিছু ছবি পোস্ট করে, পাথিরানার বোন লিখেছেন, ‘এখন আমরা নিশ্চিত যে মালি নিরাপদ হাতে রয়েছে।’ যখন থালা বলেছিলেন, ‘মাতিশাকে নিয়ে তোমার চিন্তা করার কিছু নেই, সে সবসময় আছে।’

    উল্লেখযোগ্যভাবে, পাথিরানা আইপিএল ২০২৩-এ CSK-এর হয়ে ডেথ বোলার হিসেবে বোলিং করছেন। ২০ বছর বয়সি এই ক্রিকেটার টি-টোয়েন্টি টুর্নামেন্টে এখন পর্যন্ত ১১ ম্যাচে ৭.৭২ ইকোনমি রেটে ১৭টি উইকেট নিয়েছেন।

    চেন্নাই সুপার কিংসের (CSK) অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি মাথিশা পাথিরানার একটি ভাইরাল ভিডিয়ো দেখার পরে বেশ মুগ্ধ হয়েছিলেন। ধোনির সম্ভবত ধারণা ছিল যে আগামী সময়ে পাথিরানা একজন সফল ফাস্ট বোলার হতে পারে। পাথিরানার ভিডিয়ো দেখে ধোনি একটি কঠোর পদক্ষেপ নিয়েছিলেন, তিনি একটি চিঠি লিখে পাথিরানাকে দুবাইতে সিএসকে দলে যোগ দিতে বলেছিলেন।

    এটি প্রায় ২০২১ সালে হয়েছিল, যখন কোভিড অতিমারীর কারণে আইপিএল দুবাইতে স্থানান্তরিত হয়েছিল। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে পুরো ঘটনাটিই জানিয়েছেন পাথিরানার কোচ বিলাল ফাইসি। তিনি জানান, ধোনি কীভাবে পাথিরানার কাছে গিয়েছিলেন।

    (আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

    তিনি বলেছিলেন, ‘পাথিরানার বয়স তখন ১৭ বা ১৮ বছর, কোভিড অতিমারী তার শীর্ষে ছিল, যখন ধোনির চিঠি এসেছিল, যাতে লেখা ছিল যে পাথিরানাকে ভ্যাকসিন নিয়ে দুবাইতে সিএসকে-তে যোগ দিতে হবে। তিনি ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছিলেন এবং বাংলাদেশ লিগে জায়গাও পেয়েছিলেন। একজন ব্যাটসম্যানকে তার ইয়র্কার দিয়ে বোলিং করার একটি ভিডিয়ো ভাইরাল হয়ে যায়। তখনই সিএসকে তাঁর প্রতি আগ্রহ দেখিয়েছিল।

    এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4au
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)