• WTC ফাইনালে আনকোরা পেসারকে লেলিয়ে দিতে পারে অজিরা, ইঙ্গিত দিলেন কোচ
    হিন্দুস্তান টাইমস | ২৬ মে ২০২৩
  • শুভব্রত মুখার্জি: ৭ জুন থেকে ওভালে শুরু হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ফাইনালে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। ইতিমধ্যেই দুই দল ডব্লুটিসি ফাইনালের জন্য তাদের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। ভারতীয় স্কোয়াডের একাধিক ক্রিকেটার ব্যস্ত রয়েছেন এই মুহূর্তে আইপিএলে খেলতে। ভারতের এটি দ্বিতীয় ডব্লুটিসি ফাইনাল। প্রথমবার ফাইনালে তাদের হারতে হয়েছিল নিউজিল্যান্ডের কাছে। ফলে এবারের শিরোপা জিততে মুখিয়ে রয়েছে তারা। ফাইনালে ছেড়ে কথা বলার পাত্র নয় অস্ট্রেলিয়াও। ইতিমধ্যেই ঘুঁটি সাজাতে শুরু করেছেন তাদের কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। ডব্লুটিসি ফাইনাল এবং পরবর্তীতে অ্যাসেজ সিরিজে অজি দলের পরিকল্পনায়তে রয়েছেন মাইকেল নিসার সেকথা স্পষ্ট করে দিয়েছেন তিনি।

    অলরাউন্ডার মাইকেল নিসারের ব্যাটিং পারফরম্যান্সে যথেষ্ট খুশি ম্যাকডোনাল্ড। তাই অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড মনে করেন অজি দলের হয়ে ডব্লুটিসি ফাইনাল এবং অ্যাসেজ সিরিজে খেলতে পারেন মাইকেল নিসার। ইংল্যান্ডের কাউন্টি দল গ্ল্যামরগানের হয়ে বেশ ভালো খেলেছেন নিসার। ১২৩,৮৬ এবং ৯০ পরপর তিনটি বড় স্কোর করেছেন তিনি। নিসারকে প্রথমে ডব্লুটিসি এবং অ্যাসেজের প্রথম দুটি টেস্টের জন্য ঘোষিত ১৭ জনের অজি স্কোয়াডে রাখা হয়েছিল না। পরবর্তীতে তার পারফরম্যান্সের কারণে তাঁকে অজি স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে। ৭-১১ জুন ওভালে অনুষ্ঠিত হবে ডব্লুটিসি ফাইনাল। এর পরেই ১৬ জুন থেকে শুরু হবে অ্যাসেজের প্রথম টেস্ট।

    এমন আবহে অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড জানিয়েছেন ' আমরা খুব ভালোভাবে জানি নিসার কতটা ভালো পারফরম্যান্স করতে পারে। মাইকেল (নিসার) এবং শন(অ্যাবট) দুজনেই আমাদের সঙ্গে দলে যোগ দেবে লন্ডনে। বিশ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রস্তুতিতে ওরা আমাদের সঙ্গে যোগ দেবে। যখন আমরা ১৭ সদস্যের দল ঘোষণা করেছি তখন আমরা বেশ কিছু পরিষ্কার চিন্তা ভাবনা নিয়েই করেছি। আমার মনে আছে আমাদের চেয়ারম্যান অফ সিলেক্টর জর্জ বেইলি জানিয়েছিলেন, আমাদের কিছু চেকপয়েন্ট রয়েছে যার ভিত্তিতে আমরা ক্রিকেটারদের দলে নির্বাচন করতে পারি। জস (হ্যাজেলউড) যদি কোন সমস্যায় পড়ে তাহলে আমাদের কাছে নিসার এবং অ্যাবট রয়েছে যারা খেলতে পারে। আমি মনে করি এটা আমাদের কাছে বোনাস যে ওঁরা দুজনে এখন ইংল্যান্ডেই ক্রিকেটটা খেলছে।'
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)